27 C
আবহাওয়া
৮:১১ অপরাহ্ণ - এপ্রিল ১৬, ২০২৪
Bnanews24.com
Home » আম্পায়ারকে হুমকি দিয়ে আজীবন নিষিদ্ধ ক্রিকেটার

আম্পায়ারকে হুমকি দিয়ে আজীবন নিষিদ্ধ ক্রিকেটার

নিষিদ্ধ

বিএনএ, স্পোর্টস ডেস্ক: সিদ্ধান্ত বিপক্ষে যাওয়ায় আম্পায়ারকে হত্যার হুমকি দিয়ে বসলেন নিউজিল্যান্ডের এক ক্রিকেটার। এমন অভাবনীয় ও অপেশাদার আচরণের জন্য সেই ক্রিকেটারকে আজীবন নিষিদ্ধ করেছে সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশন।

নিউজিল্যান্ডের গণমাধ্যম স্টাফ জানিয়েছে, আজীবন নিষিদ্ধ হওয়া সেই কিউই ক্রিকেটারের নাম টিমোথি উইয়ার। নিউজিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের পরিচিত তিনি। গিসবর্নে ওবিআর ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন উইয়ার।

উইয়ার এই গুরুতর অপরাধটি করেন গত ৪ ডিসেম্বরে। হাইস্কুল ওল্ড বয়েস ক্রিকেট ক্লাবের বিপক্ষে ম্যাচের শেষে আম্পায়ারকে হত্যার হুমকি দেন উইয়ার। শারীরিক নির্যাতন করে মারবেন বলেও হুমকি দেন তিনি।

উইয়ারের বিরুদ্ধে গুরুতর অভিযোগটি তোলেন সেই আম্পায়ার। স্বাধীন বিচার বিভাগীয় প্যানেলের মাধ্যমে তদন্ত শুরু হয়। এতোদিন ধরে তদন্ত করে এবং সাক্ষীদের সঙ্গে কথা বলে উইয়ারের বিরুদ্ধে লেভেল-৪ ধারা ভাঙার প্রমাণ পেয়েছে প্যানেল।

উইয়ারও অবশ্য অভিযোগ অস্বীকার করেননি। ফলে শুনানির প্রয়োজন পড়েনি। লেভেল-৪ অপরাধে তাকে সর্বোচ্চ শাস্তির সিদ্ধান্ত নেয় প্যানেল। এরপর দা পোভার্টি বে ক্রিকেট অ্যাসোসিয়েশন তাকে আজীবন নিষিদ্ধ করে। অপরাধটি এতোই গুরুতর যে আপিলের সুযোগ নেই উইয়ারের। শুধু উইয়ারাই নয়, শাস্তি পেয়েছে তার ক্লাবও। প্রতিযোগিতাটি থেকে ওবিআর ক্রিকেট ক্লাবের ৮ পয়েন্ট কেটে নেওয়া হয়েছে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ