38 C
আবহাওয়া
২:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » সোমবার থেকে বয়ে যাবে মৃদু শৈত্য প্রবাহ

সোমবার থেকে বয়ে যাবে মৃদু শৈত্য প্রবাহ

সোমবার থেকে বয়ে যাবে মৃদু শৈত্য প্রবাহ

বিএনএ ডেস্ক: দেশজুড়ে তাপমাত্রা ক্রমেই কমছে। বেড়েছে শীতের অনুভূতি। ইতোমধ্যে তীব্র শীতে কাবু হয়ে পড়েছে উত্তরাঞ্চল। রাজধানীতেও বেড়েছে শীতের প্রকোপ।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, চলতি মাসের শেষে দুইটি শৈত্য প্রবাহ বয়ে যাবে। যার একটি হালকা এবং পরেরটি মাঝারি। সেই হিসেবে সোমবার থেকে হালকা শৈত্য প্রবাহ শুরু হতে পারে। যেটা স্থায়ী হবে এক থেকে দুইদিন।

আবহাওয়া অধিদফতরের সবশেষ তথ্য মতে, সোমবার থেকে রাত ও দিনের তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে থাকবে। কয়েক দিনে কোনো কোনো এলাকায় তাপমাত্রা কমে ছয় থেকে আট ডিগ্রিতে পৌঁছতে পারে। মঙ্গলবার পর্যন্ত এই অবস্থা বিরাজ করার সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে দিনের তাপমাত্রা আবার কিছুটা বাড়তে পারে।

আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির সংবাদ মাধ্যমকে বলেন,বড় কোনো এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছয় ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে গেলে তাকে তীব্র শৈত্যপ্রবাহ হিসেবে ধরা হয়। তাপমাত্রা ছয় থেকে আট ডিগ্রির মধ্যে থাকলে মাঝারি এবং তাপমাত্রা আট থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়।

এদিকে, শনিবার (১৮ ডিসেম্বর) দেশে সর্ননিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায়, ৯ দশমিক ৪ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় টেকনাফে, ২৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

বিএনএনিউজ/আরকেসি

 

 

Loading


শিরোনাম বিএনএ