40 C
আবহাওয়া
৩:০৫ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » মহুয়া কমিউটার ট্রেনের বুকিং মাস্টারকে জরিমানা

মহুয়া কমিউটার ট্রেনের বুকিং মাস্টারকে জরিমানা


বিএনএ, নেত্রকোণা : একটি আসনের বিপরীতে দুই টিকিট বিক্রয়ের অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪৪নং মহুয়া কমিউটার ট্রেনের (ঢাকা-মোহনগঞ্জ) নেত্রকোণা কোর্টস্টেশনের বুকিং মাস্টারকে দশ হাজার টাকা জরিমানা করেছে নেত্রকোণা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর। আদায়কৃত জরিমানার ২৫শতাংশ অর্থ সোমবার (১৯ সেপ্টম্বর) সকালে অভিযোগকারীকে প্রদান করা হয়েছে।

জানা যায়, ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত মহুয়া এক্সপ্রেস ট্রেনের সেবা নিয়ে অভিযোগের অন্ত নেই। অতিরিক্ত যাত্রী বোঝাই, আসন খোঁজে পেতে এটেনডেন্টদের সাহায্য না পাওয়া, নোংরা টয়লেট এই ট্রেনের নিত্য সমস্য। গুরুতর অভিযোগ রয়েছে টিকেট বুকিং নিয়ে। এ সব অভিযোগের মধ্যে রয়েছে টিকিটে উদ্বৃত অংকের বেশী মূল্য রাখা ও এক আসনের জন্য দুই টিকিট ক্রয়ে যাত্রীদের বাধ্য করা।

অভিযোগে জানা যায়, মোহনগঞ্জ, নেত্রকোণা কোর্ট স্টেশন প্রভৃতি স্টেশনে কোন যাত্রী টিকিট ক্রয় করতে চাইলে তাকে একটি আসনসহ এবং অপর একটি আসন ছাড়া টিকিট নিতে বলা হয়। এই নিয়ম না মানলে কারো কাছে টিকিট বিক্রয় করা হয় না। জরুরী প্রয়োজনে একজন যাত্রী দুই টিকিট কেনে।

ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর কার্যালয় সূত্রে জানা যায়, নেত্রকোণা রেলওয়ে স্টেশনে ৪৪নং মহুয়া কমিউটার ট্রেন কাউন্টারে নেত্রকোণা-ঢাকা যাওয়ার টিকিট সংগ্রহ করতে গেলে একটি আসনের বিপরীতে দুইটি টিকিট কাটতে হয়, এই মর্মে গত ০৪ আগস্ট অধিদপ্তর বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন নেত্রকোনা শহরের সাতপাই এলাকার বাসিন্দা রাজীব সরকার।

তার অভিযোগের প্রেক্ষিতে তথ্য, উপাত্ত বিশ্লেষণ ও দুইটি শুনানি শেষে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় ঐ টিকিট কাউন্টারের বুকিং মাস্টার সাইদুল ইসলামকে ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিয়ম অনুযায়ী জরিমানাকৃত অর্থের ২৫শতাংশ অর্থ সোমবার সকালে অভিযোগকারী রাজীব সরকারের হাতে তুলে দেন নেত্রকোণা জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

এ ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক উসমান গনি জানান, দুই টিকিটের বিনিময়ে একটি আসন বরাদ্দ দেয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় ১০হাজার টাকা জরিমানা আদায় করে তার ২৫শতাংশ অভিযোগকারীর হাতে তুলে দেয়া হয়েছে। সেই সাথে অভিযুক্ত ব্যাক্তিকে সতর্ক করা হয়েছে।

পরবর্তী সময়ে তার বিরুদ্ধে এধরনের অভিযোগ প্রমাণিত হলে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে।

বিএনএনিউজ/ফেরদৌস আহমাদ বাবুল/এইচ.এম।

 

Loading


শিরোনাম বিএনএ