25 C
আবহাওয়া
৬:৪৪ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দুই পুঁজিবাজারেই সূচকের সাথে কমেছে লেনদেন

দুই পুঁজিবাজারেই সূচকের সাথে কমেছে লেনদেন

লেনদেনর উত্থান : দুই পুঁজিবাজারেই সূচকের রেকর্ড

বিএনএ,ঢাকা:দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১৯ আগস্ট) সূচকের কিছুটা পতনে লেনদেন শেষ হয়েছে। এদিনে সূচকের সঙ্গে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচকটি আগের দিনের চেয়ে ১১.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৭৬০.৬১ পয়েন্টে। এদিকে, ডিএসই-৩০ সূচক ৪.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪২৩.৫৪ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৩.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৬১.৩৩ পয়েন্টে।

দিন শেষে ডিএসইতে ৩৭৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৪টির, কমেছে ১৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। ডিএসইতে এদিন ২ হাজার ১৯৩ কোটি ৯৮ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২৭১ কোটি টাকা কম।

এদিকে, বৃহস্পতিবার অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ২৮.৯৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৮১১.৩৩ পয়েন্টে। আর সার্বিক সিএএসপিআই সূচক ৪৯.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯ হাজার ৬৯৭.১১ পয়েন্টে।

এদিন, সিএসইতে ৩২১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টির। দিন শেষে সিএসইতে ৮৮ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ৪ কোটি টাকা কম।

বিএনএ নিউজ/ওজি

Loading


শিরোনাম বিএনএ