24 C
আবহাওয়া
১০:৪৯ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » রাত ৮টায় মার্কেট বন্ধে জরুরি বৈঠক রোববার

রাত ৮টায় মার্কেট বন্ধে জরুরি বৈঠক রোববার

কাল থে‌কে শ‌পিংমল মা‌র্কেট খোলা,বাড়‌লো লকডাউন

বিএনএ, ঢাকাঃ রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বৈশ্বিক পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য রাত ৮টার পর সারা দেশের দোকান, শপিংমল, মার্কেট, বিপণি বিতান, কাঁচা বাজার খোলা না রাখার নির্দেশ দেয়েছে সরকার।এই নির্দেশনা বাস্তবায়নে সংশ্লিষ্টদের সঙ্গে জরুরি বৈঠক ডাকা হয়েছে।

রোববার (১৯ জুন) বিকেল ৪টায় সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভা কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হবে। বিষয়টি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক বাংলাদেশ শ্রম আইন’ ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ঢাকা সিটি করপোরেশন উত্তর/দক্ষিণ, এমপ্লোয়ার্স ফেডারেশন, এফবিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা চেম্বারসহ সকল ব্যবসায়ী মালিক সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে জরুরি বেঠক করবেন।

এরআগে গত ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকি স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বিশ্বব্যাপী জ্বালানীর অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের নিমিত্ত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী সানুগ্রহ নির্দেশনা প্রদান করেছেন। এ লক্ষ্যে বাংলাদেশ শ্রম আইন, ২০০৬ এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালনপূর্বক সারাদেশে রাত আটটার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপনী বিতান, কাঁচা বাজার ইত্যাদি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ