29 C
আবহাওয়া
১:৫৬ অপরাহ্ণ - মে ৮, ২০২৪
Bnanews24.com
Home » রোজিনার বিরুদ্ধে মামলা করা উপসচিবসহ ৬ জন বদলি

রোজিনার বিরুদ্ধে মামলা করা উপসচিবসহ ৬ জন বদলি

সাংবাদিক রোজিনাকে গ্রেফতার করায় জাতিসংঘের উদ্বেগ

বিএনএ, ঢাকা : প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে সরকারী নথি চুরির অভিযোগে দায়ের করা মামলার বাদী স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. শিব্বির আহমেদ ওসমানীর দপ্তর বদল করা হয়েছে। তাকে সচিবালয়ে রেখেই শুধু ডেস্ক পরিবর্তন করা হয়েছে।

সোমবার (১৭ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব শারমিন আক্তার জাহানের স্বাক্ষরিত এক অফিস আদেশে শিব্বির আহমেদকে জনস্বাস্থ্য-১ অধিশাখা থেকে জনস্বাস্থ্য-২ অধিশাখায় বদলি করা হয়। অফিস আদেশটি মঙ্গলবার প্রকাশ করেছে স্বাস্থ্যসেবা বিভাগ। একই আদেশে আরও ৫ উপসচিবকেও বদলি করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার (১৭ মে) দুপুরের রোজিনাকে প্রায় সাড়ে ৫ ঘণ্টা আটকে রাখার পর রাত সাড়ে ৮টার দিকে তাকে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে ১৮৬০ সালের দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় চুরি এবং ১৯২৩ সালের ‘অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টের’ ৩ ও ৫ ধারায় গুপ্তচরবৃত্তি ও রাষ্ট্রীয় গোপন নথি নিজের দখলে রাখার অভিযোগ এনে স্বাস্থ্যসেবা বিভাগের ওই উপসচিব তার বিরুদ্ধে মামলা করেন।

এজাহারে বলা হয়েছে— ‘টিকা আমদানি’ সংক্রান্ত কাগজপত্রসহ আরো কিছু কাগজপত্র সাংবাদিক রোজিনার কাছে  ছিল। পরে মঙ্গলবার সকালে রোজিনা ইসলামকে আদালতে হাজির করে তাকে পাঁচদিনের রিমান্ড নেওয়ার আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ