34 C
আবহাওয়া
২:৩০ অপরাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন

সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন

সাংবাদিক রোজিনাকে হেনস্তার ঘটনায় তদন্ত কমিটি গঠন

বিএনএ ঢাকা: অনুমতি ছাড়া করোনা ভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান।

তিনি বলেন, তদন্ত কমিটিতে আহ্বায়ক করা হয়েছে স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব (উন্নয়ন অধিশাখা) মো. সাইফুল্লাহিল আজমকে। এছাড়া কমিটির সদস্্যরা হলেন, উপসচিব (প্রশাসন-২ শাখা) মো. আবদুছ সালাম ও উপসচিব (জনস্বাস্থ্য-১) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা।আগামি তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য কমিটিকে  নির্দেশ দেয়া হয়েছে বলে জানান মাইদুল ইসলাম প্রধান।

তদন্ত কমিটির আহ্বায়ক যুগ্ম-সচিব সাইফুল্লাহিল আজম সংবাদ মাধ্যমকে বলেন, তদন্ত কমিটি গঠন করার বিষয়টি জানা গেছে। তবে এ সংক্রান্ত আদেশ এখনও হাতে আসেনি।

অনুমতি ছাড়া করোনা ভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে গত সোমবার দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে পাঁচ ঘণ্টা আটকে রাখার পর শাহবাগ থানা পুলিশে সোপর্দ করে স্বাস্থ্য মন্ত্রণালয়।এরপর মঙ্গলবার তাকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার।

পরে রোজিনা ইসলামের রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। এরপর প্রিজন ভ্যানে করে রোজিনাকে গাজীপুর জেলার কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

এদিকে, সাংবাদিক রোজিনা ইসলামকে নিপীড়ন ও গ্রেপ্তারের প্রতিবাদে সোচ্চার সর্বস্তরের মানুষ। রাস্তায় নামছেন গণমাধ্যমকর্মীরা। সাংবাদিক রোজিনা ইসলামের ওপর হওয়া নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে টেলিভিশন শিল্পী, কলাকুশলী, নাট্যকার, অনুষ্ঠান নির্মাতাদের সম্মিলিত সংগঠন ‘ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশনস’ (এফটিপিও)।

এফটিপিওর চেয়ারম্যান মামুনুর রশীদ, টেলিপ্যাব সভাপতি ইরেশ যাকের ও সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, ডিরেক্টর গিল্ড সভাপতি সালাহউদ্দিন লাভলু ও সাধারণ সম্পাদক এস এম কামরুজ্জামান সাগর, অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুজ্জামান সেলিম ও সাধারণ সম্পাদক আহসান হাবীব নাসিম, টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজা ও সাধারণ সম্পাদক এজাজ মুন্নাসহ সংগঠনগুলোর নেতারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান ।

এফটিপিওর নিজস্ব প্যাডে লিখিত বক্তব্যে সংগঠনটির নেতারা আরও বলেন, সোমবার বাংলাদেশের সচিবালয়ে সর্বোচ্চ সতর্কতার মধ্যে প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একান্ত সচিবের কক্ষে যেভাবে নিপীড়ন করা হয়েছে তাতে অতীতে এই ধরনের ঘটনা কখনো প্রত্যক্ষ করা যায়নি। সৎ সাংবাদিকতার প্রতীক এই নারী সাংবাদিকটি তার পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে জনৈক অতিরিক্ত সচিবের কোপানলে পড়ে যায়। এরপর তার বর্বরতা সমস্ত ভব্যতার সীমা অতিক্রম করে।শুধু তাই নয় পাঁচ ঘন্টা আটকে রাখার পর প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে তাকে থানায় পাঠিয়ে দেয়া হয়। সেখানে অসুস্থ এই নারী সাংবাদিককে সারারাত আটকে রেখে আদালতে হাজির করা হয়। সেখান থেকে আদালত তাকে জেলে পাঠিয়ে দেয়। পুরো বিষয়ট বিবেককে ভীষণভাবে নাড়া দিয়েছে। এই কর্মকাণ্ডের সঙ্গে জড়িত সকল কর্মকর্তার শাস্তি কামনা এবং রোজিনা ইসলামের অবিলম্বে মুক্তির দাবি জানান তারা।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ