24 C
আবহাওয়া
৫:২৭ পূর্বাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় ইসরায়েলি বিমান হামলায় ২০ ফিলিস্তিনি নিহত

গাজায় ইসরায়েলি বিমান হামলায় ২০ ফিলিস্তিনি নিহত


বিএনএ,বিশ্বডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বিমান হামলায় অন্তত ২০ ফিলিস্তিনি নিহত হয়েছে । আহত হয়েছেন আরও অনেকে।মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে এ  বিমান হামলা চালানো হয়।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রাফাহ শহর ও গাজা উপত্যকার কেন্দ্রীয় অংশে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এর মধ্যে রাফাহ শহরে চালানো হামলায় ১৪ জন নিহত হন।

অন্যদিকে, মধ্য গাজার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি অংশে পৃথক বিমান হামলায় আরও ছয়জন প্রাণ হারান। উভয় ঘটনায় অনেকে আহত হয়েছেন ।গাজা শহর থেকে প্রায় ১৪ কিলোমিটার দক্ষিণে মধ্য গাজার দেইর আল-বালাহ শহরেও বোমা হামলা চালিয়েছে ইসরায়েল।

সেখানকার শরণার্থী শিবিরে অবস্থানরত বাসিন্দারা দাবি করেছেন, সোমবার (১৮ মার্চ) দিনগত বজ্রপাতের সঙ্গে বিস্ফোরণের শব্দও শুনতে পেয়েছেন।

শাবান আবদেল-রউফ নামক এক বাসিন্দা বলেছেন, আমরা এখন বজ্রপাত ও বোমা হামলার শব্দের মধ্যে পার্থক্য করতে পারছি না। আগে আমরা বৃষ্টির জন্য অপেক্ষা করতাম। বৃষ্টি হতে দেরি হলে আল্লাহর কাছে প্রার্থনা করতাম। অথচ এখন আমরা বৃষ্টি না হওয়ার জন্য প্রার্থনা করি, কারণ বাস্তুচ্যুত মানুষ নিদারুণ দুর্দশার মধ্যে রয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। ইসরায়েলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরায়েলের আক্রমণের ফলে এখন পর্যন্ত ৩১ হাজার ৭০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন। যাদের বেশিরভাগই নারী ও শিশু। এ ছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৭৪ হাজার মানুষ।
এ ছাড়া ইসরায়েলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

বিএনএ নিউজ/রেহানা, ওজি

Loading


শিরোনাম বিএনএ