29 C
আবহাওয়া
৯:১৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের বিষয়ে নারীদের সজাগ থাকতে আহ্বান ভূমিমন্ত্রীর

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের বিষয়ে নারীদের সজাগ থাকতে আহ্বান ভূমিমন্ত্রীর


বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম) : ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি বলেছেন, নারীরা এখন শিক্ষা দীক্ষাসহ অনেক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশে এখন অনেক নারী উদ্যোক্তা রয়েছে। যারা দেশের অর্থনীতিতে অবদান রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী উন্নয়ন এবং নারীর ক্ষমতায়নে বেশ গুরুত্ব দিচ্ছেন।

রবিবার (১৯ মার্চ) বিকালে আনোয়ারা উপজেলার একটি কমিউনিটি সেন্টারে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রশিক্ষণার্থীদের সনদ ও ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার নারীদের বয়স্ক ভাতা, বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, নারী শিক্ষার্থীদের বিনা বেতনে শিক্ষার সুযোগসহ নানা সুবিধা দিয়ে আসছে। যা অন্য কোনো সরকারের আমলে দেওয়া হয়নি। আগামীতে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকলেই এসব সহায়তা অব্যাহত থাকবে। না হয় বন্ধ হয়ে যাবে।

ভূমিমন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। বিদেশীদের কাছে বাংলাদেশ এখন  উন্নয়নের রোল মডেল। ধারাবাহিক সরকারের কারণে   দেশের প্রতিটা সেক্টরে উন্নয়ন করা সম্ভব হয়েছে।  দেশে উন্নয়ন অব্যাহত রাখতে চাইলে এই সরকারকে আবারো ক্ষমতায় আনতে হবে। বেশিরভাগ নারীই ভূল করে। বিএনপি জামায়াতের ফাঁদে না পড়তে নারীদের সতর্ক করেন মন্ত্রী। সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রের বিষয়ে নারীদের সজাগ থাকতে আহ্বান জানান তিনি।

সাবেক এমপি ও জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইশতিয়াক ইমন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু তাহের।

অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থার আনোয়ারা-কর্ণফুলী উপজেলার দুইশত প্রশিক্ষাণার্থীকে সনদ ও ভাতা প্রদান করা হয়। ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি প্রশিক্ষাণার্থীদের হাতে সনদ ও ভাতা তুলে দেন।

বিএনএনিউজ/এনামুল হক নাবিদ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ