28 C
আবহাওয়া
৬:২০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » তরিকুল ইসলামের কপালে যেন সুখ সইছে না !

তরিকুল ইসলামের কপালে যেন সুখ সইছে না !

ঢাকা কেন্দ্রীয় কারাগারে ‍দুই হাজতির মৃত্যু

বিএনএ, ঢাকা : তরিকুল ইসলামের কপালে যেন সুখ সইছে না ! একের পর এক দুর্ঘটনা লেগেই আছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় আহত একমাত্র ছেলেকে নিয়ে বাবার আশাভরসা কি শেষ প্রান্তে চলে যাবে। এই নিয়ে বাবা তরিকুল ইসলামের ভেবে কুলকিনারা পাচ্ছে না। তিনি কান্নাকন্ঠে বলছিলেন গোপালগঞ্জে একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। দুই বছর আগে মারা যান আমার মেয়ে তাহমিনা তমা। গত বছর ক্যানসার আক্রান্ত হয়ে মারা যান স্ত্রী জাহানারা। স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে গড়ে তোলা সুখের সংসার মাত্র দুই বছরের মধ্যে যেন শূন্য হতে চলছে। আমার আপনজন বলতে বেঁচে থাকা একমাত্র ছেলেও আজ মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থাও ভালো না।

রোববার (১৯ মার্চ) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনে তারিকুল ইসলামের সঙ্গে কথা হলে একমাত্র ছেলে বদরুদ্দোজাকে (৩০) হারানোর আশঙ্কায় বারবার বিলাপ করছেন তিনি। তারিকুল ইসলাম জানান, আমার মেয়ে বাচ্চা জন্ম দিতে গিয়ে মারা গেছে। গত বছর আমার স্ত্রীও ক্যানসার আক্রান্ত হয়ে মারা যায়। পরিবার বলতে আমার একমাত্র ছেলেটাই এখন রয়েছে। আমার একমাত্র ছেলেটাও সড়ক দূর্ঘটনায় আহত হলো। ভাগ্যে থাকলে কিছু করার নেই। এখন তো দোয়া করা ছাড়া কিছু করতে পারবো না।

তিনি বলেন, আমার ছেলে ঢাকায় বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করে। সাপ্তাহিক ছুটিতে বাড়ি গিয়েছিল। ভোরে বাসে ওঠে ঢাকায় আসার জন্য। সকালে আমি ফোন পাই ছেলে নাকি বাস দুর্ঘটনায় আহত হয়। এরপর তাকে ঢাকায় আনা হয়। খবর শুনে আমিও গোপালগঞ্জ থেকে ঢাকায় এসেছি। বদরুদ্দোজার দুর্ঘটনার খবর পেয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসেছেন তার নিকটাত্মীয়রাও। বদরুদ্দোজার চিকিৎসা চলছে বলে জানান তারা। হাসপাতালের অনেককেই তরিকুল ইসলামের জন্য চিন্তিত হতে দেখা গেছে।

এদিকে, মাদারীপুরের শিবচর উপজেলার ভাঙ্গা-মাওয়া-ঢাকা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছেন অন্তত ২৫ জন। রোববার সকাল সোয়া ৮টার দিকে উপজেলার কুতুবপুর এলাকায় খুলনা থেকে ঢাকাগামী ইমাদ পরিবহনের বাস খাদে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সকালে খুলনা থেকে ছেড়ে আসা ইমাদ পরিবহনের একটি বাস পদ্মা সেতুর আগে এক্সপ্রেসওয়ের শিবচরের কুতুবপুর এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। এতে দুমড়ে-মুচড়ে যায় বাসটি। এ পর্যন্ত ঘটনাস্থল থেকে ১৭ যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে। ঢামেকে নেওয়ার পর আরও দুজনের মৃত্যু হয়েছে।

বিএনএ/ আজিজুল, বিএম

Loading


শিরোনাম বিএনএ