30 C
আবহাওয়া
১০:২২ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » পাপুয়া নিউগিনিতে জাতিগত সহিংসতায় ৬৪ জন নিহত

পাপুয়া নিউগিনিতে জাতিগত সহিংসতায় ৬৪ জন নিহত

পাপুয়া

বিশ্ব ডেস্ক: পাপুয়া নিউগিনির পার্বত্য অঞ্চলে জাতিগত সহিংসতার ঘটনার কমপক্ষে ৬৪ জন নিহত হয়েছে। এতে এনগা প্রদেশের লোকজনের ওপর এলোপাতাড়ি গুলি চালানো হয়। বলা হচ্ছে, এই অতর্কিত হামলা গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ। খবর- বিবিসি

অবৈধ আগ্নেয়াস্ত্রের কারণে সংঘর্ষ আরও তীব্র আকার ধারণ করেছে। রাজধানী পোর্ট মোরেসবি থেকে প্রায় ৬০০ কিলোমিটার (৩৭৩ মাইল) উত্তর-পশ্চিমের ওয়াবাগ শহরের কাছে মরদেহ উদ্ধার করছে পুলিশ।

রয়্যাল পাপুয়া নিউগিনি কনস্ট্যাবুলারির ভারপ্রাপ্ত সুপার জর্জ কাকাসের বরাত দিয়ে অস্ট্রেলিয়ান ব্রডকাস্টিং কর্পোরেশন (এবিসি) বলছে, এনগাতে এখন পর্যন্ত এটাই সবচেয়ে বড় হামলার ঘটনা। এর আগে এমন ঘটনা দেখা যায়নি।

তিনি বলেন, আমরা সবাই বিধ্বস্ত, আমরা সবাই মানসিকভাবে চাপে আছি। এটা বোঝানো সত্যিই কঠিন। পুলিশ ঘটনাস্থলের বেশ কিছু ভিডিও এবং ফুটেজ পেয়েছে। সেখানে একটি লাশ বোঝাই ট্রাক দেখা গেছে।

দেশটিতে প্রায়ই জমি এবং সম্পদ ভাগাভাগিকে কেন্দ্র করে জাতিগত দ্বন্দ্বের সূত্রপাত হয়। এর আগে গত বছরের জুলাই মাসে এনগা প্রদেশে তিন মাসের লকডাউন জারি করা হয়। সেই সময় পুলিশ কারফিউ এবং ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেছিল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ