33 C
আবহাওয়া
১১:০৪ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপ ফাইনাল ঘিরে বাড়তি উত্তেজনা

বিশ্বকাপ ফাইনাল ঘিরে বাড়তি উত্তেজনা

বিশ্বকাপ

বিএনএ ডেস্ক: কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ নিয়ে উত্তেজনার কমতি নেই বাংলাদেশে। সারা বিশ্বে তো বটেই এমনকি খোদ আর্জেন্টিনার চেয়েও বাংলাদেশে মেসি ভক্ত বেশি। সে হিসেবে বাড়তি আবেগ-অনুভূতি এবং উত্তেজনা থাকবে এটাই স্বাভাবিক। তবে এই উত্তেজনা যাতে বিশৃঙ্খলায় রূপ না নেয় এজন্য সতর্ক রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রোববার (১৮ ডিসেম্বর) রাত ৯টায় কাতারের লুসাইল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে মেসির আর্জেন্টিনা ও এমবাপের ফ্রান্স। রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে ‘বিগ স্ক্রীনে’ খেলা দেখবেন ফুটবল প্রেমীরা। এজন্য আইনশৃঙ্খলা বাহিনীও থাকবে সতর্ক অবস্থানে।

বিশ্বকাপ উত্তেজনায় কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতি যাতে না ঘটে সেজন্য ইতোমধ্যেই প্রস্তুতি গ্রহণ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কোনো ধরনের থ্রেট না থাকলেও নিরাপত্তার কথা চিন্তা করেই এই সতর্কতা বলে জানিয়েছেন র‌্যাব ও পুলিশের কর্মকর্তারা।

রোববার ঢাকা মহানগর পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কর্মকর্তারা গণমাধ্যমকে নিরাপত্তার বিষয়ে জানান।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পাবলিক রিলেশন্স ও মিডিয়া বিভাগের প্রধান উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ ফরুক হোসেন বলেন, ফুটবল বিশ্বকাপের ফাইনাল নিয়ে আমাদের কিছুটা ঝামেলায় পরতে হতো যদি ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যে খেলা হতো। কিন্তু এখন সেটা নেই। ফ্রান্স ও আর্জেন্টিার খেলা নিয়ে চিন্তা খুবই কম। এজন্য আমাদের সাধারণ নজরদারি থাকবে রাজধানী জুড়ে।

তিনি বলেন, এমনিতেই প্রতিদিন আমাদের ৮ হাজার পুলিশের সদস্যরা ডিউটিতে থাকে। আর যেসব স্থানে খেলা দেখানো হবে সেখানে থানা পুলিশ তাদের অতিরিক্ত সদস্য মোতায়েন করে। তাই আশা করি কোথাও কোনো ঝামেলা হবে না। তারপরও আমরা নজরদারি রেখেছি। কোথাও কিছু ঘটার ইনফরমেশন পেলে পুলিশ ডিপ্লয় করা হবে।

এদিকে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আমাদের সদস্যরা প্রস্তুত আছে। কোথাও কিছু ঘটলে সঙ্গে সঙ্গে নামিয়ে দেয়া হবে। স্ট্রাইকিং ফোর্স প্রতিটি ব্যাটালিয়ানেই প্রস্তুত। তবে আশা করি ফ্রান্স ও আর্জেন্টিনার ম্যাচে কিছু হবে না। আমাদের কাছে তেমন কোনো গোয়েন্দা তথ্যও নেই।

তিনি বলেন, রাজধানীতে যেসব স্থানে বড় স্ক্রীনে খেলা দেখানো হয় সেখানে পুলিশ থাকে। পাশাপাশি আমাদের সাদাপোশাকে সদস্যরা থাকে। সাইবার ওয়ার্ল্ডে আমাদের নজরদারি আছে। যদিও খেলা কেন্দ্রিক সাইবার ওয়ার্ল্ডে কিছু হয় না। তারপরও আমাদের নজরদারি আছে সব দিকে।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ