33 C
আবহাওয়া
৭:৪৬ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » আরব আমিরাতকে হারিয়ে টিকে রইল লঙ্কানরা

আরব আমিরাতকে হারিয়ে টিকে রইল লঙ্কানরা

আরব আমিরাতকে হারিয়ে টিকে রইল লঙ্কানরা

বিএনএ, ক্রীড়াডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে আরব আমিরাতকে ৭৯ রানে হারিয়ে টিকে রইল শ্রীলঙ্কা। শুরুতে ব্যাট করে আরব আমিরাতকে ১৫৩ রানের টার্গেট দেয় লঙ্কানরা। শ্রীলঙ্কার দেওয়া টার্গেটের জবাবে খেলতে নেমে ৩ ওভার বাকি থাকতে ৭৩ রানেই গুটিয়ে গেছে আরব আমিরাত।

এই জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে যাওয়ার আশা বেঁচে রইলো লঙ্কানদের।

এদিন টসে জিতে শ্রীলঙ্কাকে আগে ব্যাট করতে পাঠায় সংযুক্ত আরব আমিরাত। ৪.৪ ওভার স্থায়ী পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিসের উদ্বোধনী জুটি থেকে আসে ৪২ রান। ১৩ বলে ১৮ রান করে আউট হন কুশল। ৩য় উইকেট জুটিতে ধনঞ্জয়া ডি সিলভার সঙ্গে ৫০ রানের জুটি গড়েন নিসাঙ্কা। ২১ বলে ৩৩ রান করে রান আউটে কাটা পড়েন ধনঞ্জয়া।

সংযুক্ত আরব আমিরাত ম্যাচে ফেরে কার্তিক মায়াপ্পানের করা ১৫ তম ওভারে। টানা তিন বলে ভানুকা রাজাপাকশে, চারিথ আসালাঙ্কা ও দাসুন শানাকাকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন তিনি। ২ উইকেটে ১১৭ থেকে ৫ উইকেটে ১১৭ এর দলে পরিণত হয় শ্রীলঙ্কা।

শেষ ওভারে আউট হওয়া পাথুম নিসাঙ্কার ব্যাটে চড়ে শ্রীলঙ্কা অবশ্য ১৫০ এর গন্ডি পার করে। ৬০ বলে ৬ চার ও ২ ছয়ে ৭৪ রান করেন নিসাঙ্কা। শ্রীলঙ্কা থামে ৮ উইকেটে ১৫২ রানে।

সংযুক্ত আরব আমিরাতের পক্ষে ৩ উইকেট নেন কার্তিক মায়াপ্পান। ২ টি শিকার জহুর খানের। ১ টি করে পান আয়ান আফজাল খান ও আরিয়ান লাকরা।

জবাব দিতে নেমে শ্রীলঙ্কার বোলারদের সামনে অসহায় আত্মসমর্পন করে সংযুক্ত আরব আমিরাতের ব্যাটাররা। দুই অঙ্ক স্পর্শ করতে পারেন কেবল চিরাগ সুরি (১৪), আরিয়ান খান (১৯) ও জুনায়েদ সিদ্দিকী (১৮)।

১৭.১ ওভারে ৭৩ রানেই অলআউট হয় আরব আমিরাত। শ্রীলঙ্কা ম্যাচ জেতে ৭৯ রানের বড় ব্যবধানে।

শ্রীলঙ্কার পক্ষে ৩ টি করে উইকেট নেন দুশমান্থ চামিরা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ