40 C
আবহাওয়া
৫:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ঝিনাইদহে অস্ত্র আইনে জামায়াতের নায়েবে আমীরের ১৭ বছরের জেল

ঝিনাইদহে অস্ত্র আইনে জামায়াতের নায়েবে আমীরের ১৭ বছরের জেল

ঝিনাইদহে অস্ত্র আইনে জামায়াতের নায়েবে আমীরের ১৭ বছরের জেল

বিএনএ, ঝিনাইদহঃ অস্ত্র মামলায় ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা জামায়াতের নায়েবে আমীর ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুয়াবিয়া হুসাইনকে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে জেলার সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এই দন্ডাদেশ প্রদান করেন।

মামলার রায় সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২২ ফেব্রুয়ারি কোটচাঁদপুর উপজেলা পরিষদের সামনে থেকে মুয়াবিয়া হুসাইনকে গ্রেফতার করে পুলিশ। পরে তার স্বীকারোক্তি মোতাবেক পৌরসভার সলেমানপুর গ্রাম থেকে একটি পাইপগান ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে কোটচাঁদপুর থানায় অস্ত্র আইনে একটি মামলা করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ২৫ মে পুলিশ আদালতে চার্জসিট দাখিলা করেন। বিচারিক প্রক্রিয়া শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত মঙ্গলবার দুপুরে ওই মামলার দুইটি ধারায় ১০ ও ৭ বছর করে কারাদণ্ডাদেশ প্রদান করেন।

রায়ের পর রাষ্টপক্ষের আইনজীবী এ্যাডভোকেট ইসমাইল হোসেন বাদশা বলেন, মামলায় দুইটি ধারায় সাজা হয়েছে। সাজা যুগপৎ ভাবে চলবে। এই মামলায় আসামি যদি আগে হাজতবাস করে থাকেন তবে রায় থেকে সেই সময় বাদ যাবে বলেও তিনি উল্লেখ করেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ