25 C
আবহাওয়া
৭:৪৬ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » পৃথিবীতে রাষ্ট্রপ্রধানকে পুরো পরিবারসহ হত্যার নজির নাই: ভূমিমন্ত্রী জাবেদ

পৃথিবীতে রাষ্ট্রপ্রধানকে পুরো পরিবারসহ হত্যার নজির নাই: ভূমিমন্ত্রী জাবেদ

পৃথিবীতে রাষ্ট্রপ্রধানকে পুরো পরিবারসহ হত্যার নজির নাই ভূমিমন্ত্রী জাবেদ

বিএনএ, আনোয়ারা (চট্টগ্রাম): ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, পৃথিবীতে অনেক রাষ্ট্র প্রধানকে হত্যা করা হয়েছে। তবে এভাবে পুরো পরিবারসহ কোন রাষ্ট্রপ্রধানকে হত্যার কোন নজির নাই। এটা আমাদের জন্য বড় দুঃখের লজ্জার এবং ক্ষোভের। ৩০ লক্ষ শহীদ ও মা বোনের ইজ্জতের বিনিময়ে বঙ্গবন্ধু এদেশকে স্বাধীন করেছে। এটি এগিয়ে যাবে পিছনে থাকাবে না আর। আগস্ট শোকের মাস এই শোককে আমাদের শক্তিতে রুপান্তর করতে হবে।

শুক্রবার (১৮ আগস্ট) আনোয়ারা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বাংলাদেশ সরকারের উন্নয়নের কথা উল্লেখ করে আরও বলেন, উন্নয়ন হচ্ছে আজ বাংলাদেশ বদলে গেছে। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রীর ইমরান খানের কথা উল্লেখ করে তিনি বলেন, ইমরান খান ক্ষমতা আসার পর বলছিলেন তিনি সিঙ্গাপুর করে দিবেন বলছিলেন কিন্তু তারা বাংলাদেশ করতে করে দিতে বলছিলেন। আজ পদ্মাসেতু হয়েছে, টানেল হচ্ছে মহসড়ক হচ্ছে এক কথায় বাংলাদেশের চেহেরা পাল্টে গেছে। এই অগ্রযাত্রা থামতে দেয়া যাবে না। বাংলাদেশ অনেকদূর এগিয়ে যাবে। বাংলাদেশ আর হাওয়া ভবনে ফিরে যাবে না।

আগামী নির্বাচন ও বিএনপি জামাতের সমালোচনা করে তিনি বলেন, তারা আজ সরকার পতনের হুমকি দেয়। কত ঈদ কত পূজা গেল কয় তাদের আন্দোলন। আন্দোলন সংগ্রাম কি আওয়ামী লীগ বুঝে। আওয়ামী লীগকে যদি পতন করতে হয় তাহলে জমজমের পানিতে পবিত্র হতে হবে তাদের। বাংলাদেশের মানুষ জানে বিএনপির তৈরী হাওয়া ভবন কি জিনিস। দুর্নীতিকে বাংলাদেশের মানুষ কোনদিন প্রশ্রয় দিবে না। আমাদের সোচ্চার হতে হবে। আমাদের সজাগ থাকতে হবে আগামীতে। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন হবে সেখানে বিএনপিও আসবে। সেখানে জনগণ আওয়মী লীগকে নির্বাচিত করবে। কারণ আমরা দেশকে উন্নয়নের মাধ্যমে পাল্টে দিয়েছি। আমরা পিছিয়ে যাবনা আর আমরা বিশ্বনেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আরও অনেকদূর এগিয়ে যাব। বাংলাদেশ এগিয়ে যাবে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বটতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, শোকে শোকে আমরা এখন পরিণত হতে যাচ্ছি। আজ প্রতিটি ঘরে ঘরে মুজিবের রব উঠেছে। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে তার স্বপ্নকে ধূলিসাৎ করতে চেয়েছিল তারা। কিন্তু আজ বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই সোনালী স্বপ্ন বাস্তবায়ন হচ্ছে। বিএনপি একটি খুনী সন্ত্রাসী দুর্নীতিবাজ দল উল্লেখ করে তিনি বলেন, এই দলের বিরুদ্ধে আওয়ামী লীগের প্রতিটি সদস্যকে সজাগ থাকতে হবে। তাদেরকে রাজনৈতিকভাবে প্রতিরোধ করতে হবে।

উপজলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীনের সঞ্চলনায় স্মরণ সভায় বক্তব্য রাখেন আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, জেলা পরিষদের সদস্য এস এম আলমগীর চৌধুরী, কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জাফর উদ্দীন চৌধুরী, উপজলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ মালেক ও উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

বিএনএনিউজ/ এনামুল হক নাবিদ, বিএম

Loading


শিরোনাম বিএনএ