34 C
আবহাওয়া
১:১৮ অপরাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » কথা রাখলেন কুবি উপাচার্য: ল্যাবের নামকরণ প্রয়াত শিক্ষকের নামেই

কথা রাখলেন কুবি উপাচার্য: ল্যাবের নামকরণ প্রয়াত শিক্ষকের নামেই


বিএনএ, কুবি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রয়াত শিক্ষক শাহ একলিমুর রেজা আরাফাতের মৃত্যুতে অবহেলার অভিযোগ এনে ছয় দফা দাবিতে মানববন্ধন করেছিল বিভাগের শিক্ষার্থীরা। সে সময় প্রয়াত শিক্ষকের নামে একটি ল্যাবের নামকরণ করার প্রতিশ্রুতি দিয়েছিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। তিনি তার কথা রেখেছেন।

প্রতিশ্রুতি অনুযায়ী পরিসংখ্যান বিভাগের ৪র্থ তলার দ্বিতীয় ল্যাবের নামকরণের অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১৭ আগস্ট) রেজিস্টার মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ল্যাবের নামকরণ প্রয়াত শিক্ষকের নামে করায় সন্তুষ্ট ও আনন্দিত শিক্ষার্থীরা। এ ব্যাপারে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী কানিজ ফাতেমা সুমি বলেন, ‘বর্তমানে ডিপার্টমেন্টে আমরা যে ব্যাচগুলো আছি, আমরা তো যে যার সময় শেষে চলে যাবো কিন্তু ৪ তলার ল্যাবে স্যারের নাম, ছবি আর বায়োগ্রাফি দেখে বছরের পর বছর শুধু পরিসংখ্যান ডিপার্টমেন্ট না বরং ক্যাম্পাসের সকল স্টুডেন্ট রেজা স্যারের সম্পর্কে জানতে পারবে। স্যারের জন্যে দোয়া করবে, আর এটাই আমাদের সবার চাওয়া। স্যার আমাদের মাঝে না থেকেও আমাদের সবার চিন্তা-চেতনায় বেচেঁ আছেন এবং থাকবেন। স্যারের স্মৃতি এই ক্যাম্পাসে অমলিন থাকুক।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন বলেন “শিক্ষার্থীদের দাবি ও প্রত্যাশার পরিপ্রেক্ষিতেই এই উদ্যোগ। আমি ব্যক্তিগতভাবে চেয়েছিলাম, স্যারের নাম যেন বিশ্ববিদ্যালয় থেকে মুছে না যায়। যেহেতু তিনি তাঁর শিক্ষার্থীদের সবসময় জ্ঞানচর্চায় উদ্বুদ্ধ করতেন,তাই তাঁর বিভাগের একটি ল্যাবের নামকরণ তাঁর নামে করার সিদ্ধান্ত নেওয়া হলো।এইটা তাঁর স্মৃতি স্বরুপ সব শিক্ষার্থীদের কাছে থেকে যাবে।”

উল্লেখ, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক শাহ একলিমুর রেজা আরাফাত গত ১৯ জুলাই মস্তিষ্কের রক্তক্ষরণজনিত কারণে মারা যান। পরবর্তীতে শিক্ষার্থীরা ৬ দফা দাবি নিয়ে মানববন্ধন করেন। ৬ দফা দাবির মধ্যে অন্যতম ছিল একলিমুর রেজার নামে সুযোগ সুবিধা সম্বলিত মেডিকেল সেন্টার স্থাপন করে দেয়া। শিক্ষার্থীদের দাবির মুখে মেডিকেল সেন্টারের নামকরণের পরিপূরক হিসেবে ল্যাব নামকরণের ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। যা বাস্তবায়ন হয় গতকাল।

বিএনএনিউজ/ আদনান আলম, বিএম

Loading


শিরোনাম বিএনএ