23 C
আবহাওয়া
৮:২৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » শনিবার থেকে চা শ্রমিকদের কঠোর আন্দোলন

শনিবার থেকে চা শ্রমিকদের কঠোর আন্দোলন

শনিবার থেকে চা শ্রমিকদের কঠোর আন্দোলন

বিএনএ,ঢাকাঃ দৈনিক ৩০০ টাকা মজুরির দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে সিলেটে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছেন চা শ্রমিকরা। এছাড়া দাবি আদায়ে আগামী শনিবার (২০ আগস্ট) থেকে সিলেটে আরও কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন চা শ্রমিকরা।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সিলেট-এয়ারপোর্ট সড়ক অবরোধ করে রাখেন চা শ্রমিকরা। পরে তারা মালনিছড়া এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে নগরের আম্বরখানা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার এলাকাজুড়ে বিক্ষোভ মিছিল করেন।

এর আগে সকালে সিলেটের বিভিন্ন চা বাগানের সামনে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শ্রমিকরা। এছাড়া হবিগঞ্জের মাধবপুরে সিলেট-ঢাকা মহাসড়ক অবরোধ করেন ক্ষুব্ধ চা শ্রমিকরা।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন, সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালা বলেন, ৩০০ টাকা মজুরির দাবি পূরণ না হওয়া পর্যন্ত চা শ্রমিকরা রাজপথ ছেড়ে যাবে না। আগামী শনিবার থেকে অবরোধসহ আরও কঠোর আন্দোলন গড়ে তুলবো।

তিনি বলেন, এরই মধ্যে চা-শ্রমিক, মালিক ও শ্রম অধিদপ্তরের মধ্যে অনুষ্ঠিত দুই দফার বৈঠকে মালিকপক্ষ দৈনিক ১২০ টাকা থেকে বাড়িয়ে ১৪০ টাকার প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাবে শ্রমিকরা রাজি না হয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। শ্রমিকরা মজুরি ৩০০ টাকায় উন্নীত করা ছাড়া কোনো অবস্থাতেই কর্মসূচি স্থগিত করবে না।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ