35 C
আবহাওয়া
২:১৪ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » জেএমবি’র সিরিজ বোমা হামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা- মিজানুর রহমান মজুমদার

জেএমবি’র সিরিজ বোমা হামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা- মিজানুর রহমান মজুমদার

জেএমবি’র সিরিজ বোমা হামলা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা- মিজানুর রহমান মজুমদার

বিএনএ ডেস্ক: জামআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর সিরিজ বোমা হামলার প্রতিবাদ ও জঙ্গি, সন্ত্রাসমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষে বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) এক আলোচনা সভার আয়োজন করে। বুধবার( ১৭ আগস্ট) বিকালে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য মিজানুর রহমান মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে মিজানুর রহমান মজুমদার বলেন, বাংলাদেশে ধর্ম ব্যবসায়িদের রাজনীতি করার সুযোগ দিয়েছেন বিএনপি’র প্রতিষ্ঠা জিয়াউর রহমান। ১৯৭৬ সালে পিপিআর অধ্যাদেশ জারি করে ধর্মীয় ও সাম্প্রদায়িক রাজনীতি চালু করেন। স্বাধীনতা বিরোধী শক্তির রাজনীতি করে। এই সাম্প্রদায়িক রাজনীতি বিষফোঁড়া হচ্ছে জামআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এবং হরকাতুল জিহাদ বাংলাদেশ। আওয়ামী লীগ সভাপতি, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় নেতাদের একই সঙ্গে হত্যার উদ্দেশ্য বিএনপি হরকাতুল জিহাদ নেতা মুফতি হান্নান গং কে দিয়ে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা চালায়।

তারই ধারাবাহিকতায় জঙ্গিরা তাদের শক্তির মহড়া দেয় ২০০৫ সালের ১৭ আগস্ট। দেশের ৬৪টি জেলায় ৫০০ টি স্থানে একযোগে বোমা হামলা চালায় জেএমবি। এতে ২ জন নিহত ও ১০৪ জন আহত হয়। ২০০৪ সালের ২১ আগস্ট এবং ২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা একই সূত্রে গাঁথা বলে উল্লেখ করেন মিজানুর রহমান মজুমদার।

তিনি আরও উল্লেখ করেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান সাম্প্রদায়িক রাজনীতি চালু করেছেন। অন্যদিকে বেগম জিয়া জঙ্গিদের পৃষ্টপোষকা করেছেন। আর তার খেসারত দিতে হচ্ছে জাতিকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর জঙ্গি দমনে ‘জিরো টলারেন্স’ নীতিগ্রহণ করেন। তারই ফলশ্রুতি জঙ্গি ও সাম্প্রদায়িক অপশক্তি মাথাছাড়া উঠতে পারেনি।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ