29 C
আবহাওয়া
৬:০৭ পূর্বাহ্ণ - সেপ্টেম্বর ৮, ২০২৪
Bnanews24.com
Home » সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে শিক্ষার্থীদের সঙ্গে ত্রি-মুখী সংঘর্ষ চলছে

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে শিক্ষার্থীদের সঙ্গে ত্রি-মুখী সংঘর্ষ চলছে


বিএনএ, সাভার : ঢাকা-আরিচা মহাসড়কের থানা স্ট্যান্ড, সাভার বাজার বাসস্ট্যান্ড, রেডিও কলোনি স্ট্যান্ড এলাকায় কোটা সংস্কারের দাবিতে পূর্বঘোষিত ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ পুলিশের ত্রি-মুখী সংঘর্ষ চলছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। দফায় দফায় চলছে এ সংঘর্ষ।

মহাসড়কের পাকিজা মোড় এলাকা থেকে বেলা ১১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা মিছিল নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে আসার চেষ্টা করেন। এ সময় তাদের ঠেকাতে কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেণেড ছোড়েন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পুলিশের সঙ্গে যোগ দেয় আওয়ামী লীগ, যুবলীগ স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

সংঘর্ষ চলাকালে গুলিতে আহত এক শিক্ষার্থীকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে আহত ওই শিক্ষার্থী কার গুলিতে আহত হয়েছেন তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি।

বেলা সোয়া ১১টার দিকে সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় দুই পক্ষের মধ্যে ত্রি-মুখী সংঘর্ষ চলছিল। পাকিজা এলাকা থেকে সাভার বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত এবং পুরো সড়কে এ সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এতে পুরো এলাকা জুড়ে আতঙ্কের সৃষ্টি হয়। সংঘর্ষ চলাকালে দীর্ঘ সময় ধরে ঢাকা–আরিচা মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

উল্লেখ্য, সারা দেশে আজ বৃহস্পতিবার ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘোষণা করেছেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। গতকাল বুধবার রাত ৮টার দিকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ কর্মসূচির ঘোষণা দেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

বিএনএ/ ইমরান খান, ওজি/ হাসনা


শিরোনাম বিএনএ
সদরঘাটে রেট চার্ট দৃশ্যমান স্থানে লাগানোর নির্দেশ-নৌ উপদেষ্টা একাধিক ভাষা শেখার সুযোগ যোগাযোগ দক্ষতা বৃদ্ধি করে-ড. মুহাম্মদ ইউনূস দুর্নীতিকে কোনো অবস্থাতেই সহ্য করা হবে না-স্বরাষ্ট্র উপদেষ্টা গণঅভ্যুত্থান স্মৃতি জাদুঘরে থাকবে ১৬ বছরের নির্যাতনের চিত্র-তথ্য উপদেষ্টা শিপ ইয়ার্ডে বিস্ফোরণ : এসএন করপোরেশনের কার্যক্রম বন্ধ বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কাজ করছে সরকার-ত্রাণ উপদেষ্টা যৌথ বাহিনীর অভিযানে ৫৩ অস্ত্র উদ্ধার ও গ্রেপ্তার ২৫ ব্যাংক থেকে নগদ টাকা তোলার সীমা থাক‌ছে না বিএনপির রাজনীতি হবে নতুন প্রজন্মের প্রত্যাশা পুরণের: আমীর খসরু ছাত্রকে গুলি করে হত্যা, পুলিশ সদস্য গ্রেপ্তার