31 C
আবহাওয়া
১১:৩৮ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » নামাজের সময় ছাড়া মসজিদে এসি বন্ধ রাখার অনুরোধ

নামাজের সময় ছাড়া মসজিদে এসি বন্ধ রাখার অনুরোধ

নামাজের সময় ছাড়া মসজিদে এসি বন্ধ রাখার অনুরোধ

বিএনএ ডেস্ক: নামাজের সময় ছাড়া মসজিদে এসি ব্যবহার না করার অনুরোধ করেছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

সোমবার (১৮ জুলাই) সচিবালয়ে ব্রিফিংয়ে এ কথা বলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী। তিনি জানান, মসজিদে এসি একেবারে বন্ধ রাখতে বলা হয়নি। নামাজের সময় ছাড়া বাকি সময় বন্ধ রাখার অনুরোধ জানানো হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, উপাসনালয়ে আমরা এসি ব্যবহার করছি প্রচুর পরিমাণে। এখানে কিছুটা সাশ্রয়ী হওয়া দরকার। নামাজের সময়টুকু কেবলমাত্র ব্যবহার করেন, বাকি সময়ে তারা যেন বন্ধ রাখেন, এদিকে খেয়াল রাখতে হবে। বলেন, অনেক জায়গায় দেখেছি, নামাজের সময় বাদেও অনেকে এসি চালায়। এজন্য আমি অনুরোধ করবো, আপনারা নির্দিষ্ট সময়ে এসি ছাড়তে পারেন। যতটুকু পারেন, সাশ্রয় করুন, এটাই আমার অনুরোধ।

নসরুল হামিদ বলেন, ‘ইউরোপের প্রত্যেকটা দেশ জ্বালানি সাশ্রয়ে বিভিন্ন রকম মেকানিজমে গেছে। আমরাও যদি সবাই মিলে চেষ্টা করি। যানবাহনের ক্ষেত্রে যদি কিছুটা কম ব্যববহার করি, সরকারি মিটিং যেগুলো হয় অনলাইন করে ফেলি তাহলে বৈদেশিক মুদ্রার ব্যবহার কমবে।

এসব সিদ্ধান্ত সাময়িক সময়ের জন্য উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘বিপিসি জানিয়েছে তাদের তেলের মূল্যবৃদ্ধি করতে হবে। কিন্তু প্রাইস অ্যাডজাস্ট করলেই তো সমস্যার সমাধান হবে না। আমরা কতটুকু সাশ্রয়ী হয়ে চলতে পারি, সেটা দেখছি। সরকার তো আগে থেকেই বিদ্যুৎ ও জ্বালানি খাতে ভর্তুকি দিয়ে আসছে। এখন যে হারে মূল্যবৃদ্ধি হয়েছে, এই ভর্তুকি দেয়াটা কঠিন হয়ে যাচ্ছে।’

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ