30 C
আবহাওয়া
৬:১৫ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে

শপথ নিলেন প্রদীপ কুমার পাণ্ডে

সরকারি কর্ম কমিশনের (পিএসসি)

বিএনএ, ঢাকা: শপথ নিয়েছেন বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে তাকে শপথবাক্য পাঠ করান প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী। শপথ অনুষ্ঠানে আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি এম ইনায়েতুর রহিম, পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, পিএসসির সদস্য, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান, সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মো. মোয়াজ্জেম হোসাইনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ১৯ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার এক প্রজ্ঞাপনে তাকে নিয়োগের তথ্য জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব কানিজ ফাতেমা সই করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। পাঁচ বছর মেয়াদে তিনি এ দায়িত্ব পালন করবেন। তবে এর আগেই বয়স ৬৫ বছর পূর্ণ হলে তখনই সদস্যপদের মেয়াদ শেষ হবে।

শিক্ষা ও কর্মজীবন

প্রদীপ কুমার পাণ্ডে রাজশাহীর বাঘা উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৯ সালে এসএসসি, ১৯৯১ সালে রাজশাহী কলেজ থেকে এইচএসসি পাস করেন। পরে ১৯৯৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও ১৯৯৫ সালে একই বিভাগ থেকে মাস্টার্স সম্পন্ন করেন। ২০০০ সালের ১৬ জানুয়ারি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক হিসেবে অধ্যাপনা শুরু করেন। এর মধ্যে ২০১০ সালে ব্রিটিশ সরকারের বৃত্তি নিয়ে ইংল্যান্ডের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

বিএনএ/ এমএফ,এসজিএন/হাসনা

Loading


শিরোনাম বিএনএ