31 C
আবহাওয়া
২:৫০ পূর্বাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » ফারাজ করিম চৌধুরী পাচ্ছেন মালয়েশিয়া ইন্টারন্যাশনাল আইকনিক অ্যাওয়ার্ড

ফারাজ করিম চৌধুরী পাচ্ছেন মালয়েশিয়া ইন্টারন্যাশনাল আইকনিক অ্যাওয়ার্ড

ফারাজ করিম চৌধুরী পাচ্ছেন মালয়েশিয়া ইন্টারন্যাশনাল আইকনিক অ্যাওয়ার্ড

বিএনএ, রাউজান (চট্টগ্রাম): দুর্যোগে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে থেকে মানবিক সহায়তার জন্য ফারাজ করিম চৌধুরী পাচ্ছেন মালয়েশিয়া ইন্টারন্যাশনাল আইকনিক অ্যাওয়ার্ড। আগামী ৩০ এপ্রিল মালয়েশিয়ার রাজধানী কুয়ালামপুরে জাতীয় ফুটবল ষ্টেডিয়ামে মানবিক নেতা তরুণ আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেবেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আরোয়ার বিন ইব্রাহিম।

তরুণ আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর এই অর্জন আন্তর্জাতিকভাবে তার মানবিক কাজ স্বীকৃত বলে জানান সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম।

তরুণ আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী রাউজানের এক বনেদি পরিবারে জন্মগ্রহণ করেন। ফারাজ রাউজানের গহিরা বক্সে আলী চৌধুরী বাড়ীর বাসিন্দা রাউজান থেকে পর পর চারবার নির্বাচিত সংসদ সদস্য রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর পুত্র।

তরুণ আওয়ামী লীগ নেতা ফারাজের দাদা মরহুম একেএম ফজলুল কবির চৌধুরী পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধী দলীয় নেতা ছিলেন। রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণকারী ফারাজ করিম চৌধুরী লন্ডনে লেখাপড়া শেষ করে দেশে এসে সমাজের অবহেলিত মানুষকে সহায়তার কাজ করে যাচ্ছেন।

ফারাজ করিম চৌধুরী রাউজানে দরিদ্র পরিবারের ছেলে-মেয়েদের লেখাপড়া, দরিদ্র পরিবারের সদস্যদের ঋণমুক্ত করার কাজে সহায়তা প্রদান করে আসছেন। করোনার প্রার্দুভাব চলাকালে কর্মহীন হাজার হাজার মানুষকে খাদ্যসামগ্রী প্রদান, করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদানকারী চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী, আইন শৃংখলা রক্ষাবাহিনীর সদস্যদের রমজানে ইফতারি ও সেহেরির খাবার দেওয়া। পরবর্তী সিলেটের ভয়াবহ বন্যায় ক্ষত্রিগ্রস্থ অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী, কোরবানীর মাংস বিতরণ, নতুন করে ঘর নির্মাণ করে দেয় মানবিক এই নেতা ফারাজ করিম চৌধুরী।

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারদেরও সহায়তা প্রদান করেন ফারাজ করিম চৌধুরী। তুরস্কে ভয়াবহ ভুমিকম্পে ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে তুরস্কে গিয়ে ফারাজ করিম চৌধুরী ভূমিকম্পে মৃত্যুবরণ করা ব্যক্তিদের দাফনের কাপড়, ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের খাবার, ঔষধ, পোষাক ও কম্বল প্রদান করেন।

সম্প্রতি ঢাকায় বঙ্গবাজারে ও ঢাকার নিউ মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের পাশে অবস্থান নিয়ে তাদের সহায়তা প্রদান করেন তরুণ আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরী।

বিএনএনিউজ/শফিউল আলম,বিএম

Loading


শিরোনাম বিএনএ