35 C
আবহাওয়া
১১:৫৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » জানাজা মাঠ ও ঈদগাহ নির্মাণে এগিয়ে গেলেন মিজানুর রহমান মজুমদার

জানাজা মাঠ ও ঈদগাহ নির্মাণে এগিয়ে গেলেন মিজানুর রহমান মজুমদার

সুবেদারী পাড়ায় একটি জানাযার মাঠ ও ঈদগাহ নির্মানে

ছাগলনাইয়া(ফেনী): ফেনীর ছাগলনাইয়া পৌরসভার মটুয়া,পূর্ব ছাগলনাইয়া ও পশ্চিম ছাগলনাইয়াসহ তিন গ্রামের মোহনা সুবেদারী পাড়া। এপাড়ায় স্বাধীনতা পর থেকে কোন ঈদগাহ না থাকায় এলাকার ধর্মপ্রাণ মুসল্লীরা মসজিদে দুই ঈদের জামাত করতো।এছাড়াও ছাগলনাইয়ার মধ্যে সবচেয়ে বড় কবরস্থান দক্ষিণ মটুয়ায়।এখানে জানাযার নামাজ আদায় করার মত বড় মাঠ ছিলনা।

ফেনী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য, সুলতান আহমদ ফাউন্ডেশনের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি মিজানুর রহমান মজুমদারের স্বীয় অর্থায়নে স্থানীয় নবনুর জামে মসজিদ সংলগ্ন মসজিদেরই বিশাল জায়গাকে জানাযা নামাজ আদায়ের মাঠ ও ঈদগাহ তৈরি করে দিয়েছেন।

নবনুর জামে মসজিদের মুসল্লীদের এক মতবিনিময়
নবনুর জামে মসজিদের মুসল্লীদের এক মতবিনিময়

সাংবাদিক এবিএম নিজাম উদ্দিন ও এলাকাবাসীর অনুরোধে ১ লাখ ১৩ হাজার টাকা দিয়ে জায়গাটি মাটি দ্বারা ভরাট করে মাঠ তৈরী করে দেন তিনি।

সম্প্রতি সুবেদারী পাড়ায় একটি জানাযার মাঠ ও ঈদগাহ নির্মানের উদ্যোগে নেন স্হানীয় এলাকাবাসী। স্হানীয় নবনুর জামে মসজিদ সংলগ্ন মসজিদেরই বিশাল জায়গা  যা প্রায় ১০/১২ ফুট গভীর ছিল।

নির্মানাধীন উক্ত ঈদগাহ ও  জানাযার মাঠ শুক্রবার (১৭ মার্চ) জুম্মার নামাজের পূর্বে পরিদর্শন ও স্হানীয় নবনুর জামে মসজিদের মুসল্লীদের এক মতবিনিময় করেন বিএনএ সম্পাদক ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানিজিং ডিরেক্টর মিজানুর রহমান মজুমদার।

নবনুর জামে মসজিদে মতবিনিময় সভায়

নবনুর জামে মসজিদের সাধারণ সম্পাদক হাজী সাদেক হোসেনের সভাপতিত্বে ও সিদ্দিকে আকবর রাঃ নূরানী তালিমুল কোরআন মাদ্রাসার সাধারণ সম্পাদক সাংবাদিক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় সংক্ষিপ্ত মতবিনিময় সভায় এসময় অন্যান্যোর মধ্যে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন মোতয়াল্লি পক্ষে আরমান চৌধুরী, মসজিদের সহ-সভাপতি  খোরশেদ আলম কোষাধ্যক্ষ মহি উদ্দিন চৌধুরী দুলাল, সদস্য ফয়েজ আহাম্মদ,সামছুল আলম,মুকবুল আহাম্মদ নুরইসলাম ফরেস্টর,বেলাল হোসেন কোম্পানিসহ এলাকার গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ। এসময় মিলাদ ও দোয়া পরিচালনা করেন মসজিদের খতিব মাওলানা এম কে মারেফাত উল্লাহ।

এ ব্যাপারে নবনুর জামে মসজিদের সাধারণ সম্পাদক হাজী সাদেক হোসেন জানান, দক্ষিণ মটুয়া গ্রামের সুবেদারী মহল্লার মুসুল্লিরা ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারে না এবং শতশত মানুষ মসজিদে ঈদের নামাজ আদায় করে থাকেন।  ঈদগাহ ও  জানাযার মাঠ ভরাট করে দেয়ায় বিশিষ্ট শিল্পপতি ও দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদারের প্রতি কৃতজ্ঞ থাকবে এলাকাবাসী।।আশা করি আগামী ঈদুল ফিতরের নামাজ আমাদের এই ঈদগাহে গ্রামবাসীদেরকে নিয়ে আদায় করতে পারব।

বিএনএনিউজ,এবিএম নিজাম উদ্দিন,জিএন

Loading


শিরোনাম বিএনএ