34 C
আবহাওয়া
১:৩১ অপরাহ্ণ - মে ৪, ২০২৪
Bnanews24.com
Home » রাশিয়া এখনও ইউক্রেন সীমান্তে সৈন্য জড়ো করছে : যুক্তরাষ্ট্র

রাশিয়া এখনও ইউক্রেন সীমান্তে সৈন্য জড়ো করছে : যুক্তরাষ্ট্র


বিএনএ, বিশ্বডেস্ক : রাশিয়া ইউক্রেনের সীমানা বরাবর তার বাহিনীর সমাবেশ ঘটানো অব্যাহত রেখেছে। এমনটাই অভিযোগ করেছে যুক্তরাষ্ট্র। বৃহস্পতিবার মার্কিন প্রতিরক্ষা মন্ত্রী লয়েড অস্টিন বলেছেন, মস্কোর দাবি সত্বেও তিনি এমন কোন লক্ষণ দেখতে পাচ্ছেন না যে রাশিয়া সৈন্য ফেরত নিয়ে যাচ্ছে।

পেন্টাগন প্রধান ব্রাসেলসে নেটো প্রতিরক্ষা মন্ত্রীদের বৈঠকে বলেন, “আমরা তা দেখতে পাচ্ছি না। বরঞ্চ তার বিপরীতে , আমরা দেখতে পাচ্ছি যে তারা ইতোমধ্যেই সেই সীমান্ত বরাবর ১,৫০,০০০ সৈন্য মোতায়ন করেছে। এমনকি আমরা তাদের রক্তের সরবরাহ মজুদ করতেও দেখেছি।”

অস্টিন বলেন, “আমি নিজেই জানি যে আপনি এই ধরণের জিনিসগুলি বিনা কারণে করেন না, এবং আপনি যদি ফিরে যাওয়ার জন্য প্রস্তুত হন তবে আপনি অবশ্যই সেগুলি করবেন না,”।

যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলছেন, সাম্প্রতিক দিনগুলোতে মস্কো ইউক্রেন সীমান্তে আরও ৭ হাজার সেনা পাঠিয়েছে।

অস্টিন বলেন যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যদি ইউক্রেন সংকটের কূটনৈতিক সমাধানের পরিবর্তে “যুদ্ধ বেছে নেন”, তবে পুতিনই দুর্ভোগের বিশাল ক্ষতির দায়ভার বহন করবেন।”

যুক্তরাষ্ট্র পূর্ব ইউক্রেনের ডনবাস অঞ্চলে রাশিয়ান বিচ্ছিন্নতাবাদী এবং কিয়েভের বাহিনীর মধ্যে সংঘর্ষও পর্যবেক্ষণ করছে, যেখানে গত আট বছরে ১৪,০০০ মানুষ নিহত হয়েছে।

বিএননিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ