30 C
আবহাওয়া
১:১০ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » ১১ হাজার কর্মী ছাঁটাই করবে মাইক্রোসফট

১১ হাজার কর্মী ছাঁটাই করবে মাইক্রোসফট

মাইক্রোসফট ভ্যাট দিল ৩ কোটি ২৩ লাখ টাকা

বিএনএ, বিশ্বডেস্ক : ট্যুইটার, মেটা এবং আরও অনেক সংস্থার পর এবার ২০২৩ সালে ব্যাপক কর্মী ছাঁটাই হতে চলেছে মাইক্রোসফটেও। নিজেদের মোট কর্মী সংখ্যার ৫ শতাংশ বা ১১ হাজার জনকে একদিনে ছাঁটাই করতে চলেছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে যে, হিউম্যান রিসোর্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগে ছাঁটাই করতে চলেছে সংস্থা।

অফিস মেমোরেন্ডামে বলা হয়েছে, ‘আমাদের কাজের পদ্ধতি, স্থান ইত্যাদি অনেকটাই বদলে গিয়েছে। তার সঙ্গে তাল মিলিয়ে ছুটির নিয়মকেও আরও নমনীয় এবং আধুনিক করে তোলা হয়েছে। গত বছর থেকেই মাইক্রোসফট আরও বেশি সংখ্যক কর্মীকে পাকাপাকিভাবে ওয়ার্ক-ফ্রম-হোম করার সুযোগ দিতে শুরু করেছে।’ তবে এই সুযোগের ঘোষণার মাঝেই হাজার হাজার কর্মীর রাতের ঘুম উড়িয়ে দিয়েছে মার্কিন টেক জায়ান্ট। এর আগে, আমেরিকার ওয়াশিংটন প্রদেশে সিয়াটেলের বেলভিউতে অবস্থিত নিজেদের অফিস ফাঁকা করার ঘোষণা করেছিল মাইক্রোসফট।

মাইক্রোসফট জানিয়েছে, ২০২৪ সালের জুন মাসে বেলভিউয়ের ২৬ তলা সিটি সেন্টার প্লাজাতে তাদের লিজের মেয়াদ শেষ হয়ে গেলে তা আর পুনর্নবীকরণ করা হবে না। বিশ্বের অন্যতম বড় সংস্থা মাইক্রোসফটের তরফে গত বছরও হাজার হাজার কর্মী ছাঁটাই করা হয়েছিল। বিশ্বজুড়ে মাইক্রোসফটের মোট কর্মীর সংখ্যা প্রায় ১ লাখ ৮০ হাজারের কাছাকাছি। তাদের মধ্যে গতবছর ১ শতাংশ কর্মীকে ছাঁটাই করে সংস্থা।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ