29 C
আবহাওয়া
৪:২৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চবিতে দুইদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু

চবিতে দুইদিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু


বিএনএ,চবিঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দুইদিন ব্যাপী কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়েছে। এর আগে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলভিত্তিক বার্ষিক এই ক্রীড়া প্রতিযোগিতার বাছাইপর্ব অনুষ্ঠিত হয়।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে শুরু হয় বার্ষিক এই ক্রীড়া প্রতিযোগিতা। যা চলবে আগামীকাল পর্যন্ত।

চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন। এসময় র‍্যাগিংমুক্ত শিক্ষা বান্ধব ক্যাম্পাস গড়ে তোলার লক্ষ্যে চবি প্রশাসনের উদ্যোগে আয়োজন করা হয় র‍্যাগিংবিরোধী শোভাযাত্রা।  উপাচার্যের নেতৃত্বে শোভাযাত্রায় যোগদান করেন উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, অন্যান্য সহকারী প্রক্টর, ক্রীড়া উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দসহ বিচারকমণ্ডলী ও ফিজিক্যাল সায়েন্স এন্ড স্পোর্টস বিভাগের শিক্ষকগণ। শপথ বাক্য পাঠের মাধ্যমে প্রতিযোগিতায় আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন উপচার্য অধ্যাপক ড. শিরিন আখতার।

অনুষ্ঠান উদ্বোধন করে উপাচার্য বলেন, প্রতিটি খেলাই শারীরিক সুস্থতা ও মানসিক প্রশান্তির একটি অন্যতম মাধ্যম।  নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা একজন আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়তা করে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সকল ক্রীড়াবিদরা তাদের সর্বোচ্চ চেষ্টার মাধ্যমে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতাকে সফল করবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

প্রতিযোগিতার শুরুতেই ছাত্রদের ১৫০০ মিটার দৌড় প্রতিযোগিতার মাধ্যমে খেলার মূল কার্যক্রম আরম্ভ হয়। এরপর ২০০ মিটার স্প্রিন্ট, চাকতি নিক্ষেপ, উচ্চ লম্ফ, ৪০০ মিটার স্প্রিন্ট যথাক্রমে অনুষ্ঠিত হয়। এরপর দুপুরে বিরতি শেষে বাকি কার্যক্রম অনুষ্ঠিত হয়।

প্রথম দিনের প্রতিযোগিতায় প্রায় ২০০ ক্রীড়াবিদের অংশগ্রহণে সর্বমোট ২১টি ইভেন্ট অনুষ্ঠিত হয়। আগামীকাল বাকি ইভেন্টগুলোর মধ্যে দিয়ে দুইদিন ব্যাপি বার্ষিক এ প্রতিযোগিতা শেষ হবে।

প্রসঙ্গত, দুইদিন ব্যাপি বার্ষিক এই ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের অফিস কার্যক্রম দুইদিনের জন্য স্থগিত করা হয়েছে। চবি ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস. এম. আকবর হোছাইনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিএনএ/ সুমন

Loading


শিরোনাম বিএনএ