34 C
আবহাওয়া
১১:৪৮ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের সুপার সিক্সে বাংলাদেশ

সুপার সিক্সে বাংলাদেশ

বিএনএ: অনূর্ধ্ব-১৯ নারী বিশ্বকাপের গ্রুপ পর্বে টানা তিন ম্যাচে জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে বাংলাদেশ দল। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কঠিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে হারিয়ে হইচই ফেলে দেয় বাংলার বাঘিনীরা। দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের বিপক্ষেও জয়ের ধারা অব্যাহত রাখে লাল-সবুজের দল।

বুধবার (১৮ জানুয়ারি) গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হয় বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বেনোনি-উইলোমুর পার্ক বি ফিল্ডে টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক গীতিকা কোদালি।

লাস্য মুল্লাপুদি ও দিশা ধিংড়ার উদ্বোধনী জুটিতে বেশি সুবিধা করতে পারে নি যুক্তরাষ্ট্র। দলীয় ১১ রানের মাথায় ১২ বলে ৫ রান করে দিশা বিশ্বাসের শিকারে পরিণত হন ওপেনার লাস্য মুল্লাপুদি। এরপর স্নিগ্ধা পলকে সাথে নিয়ে রানের চাকা সচল রাখেন দিশা ধিংড়া। তবে দলীয় ৬৮ রানের মাথায় জোড়া আঘাত করে বাংলাদেশ। প্রথমে দিশা ধিংড়াকে রান আউটের ফাঁদে ফেলেন স্বর্ণা আক্তার। ৩০ বলে ২০ রান করেন দিশা ধিংড়া। এরপর ৩৭ বলে ২৬ রান করা স্নিগ্ধা পলকে ফিরিয়ে দেন দিশা বিশ্বাস।

দলীয় ১০৩ রানের মাথায় চতুর্থ উইকেট পড়ে যুক্তরাষ্ট্রের। ইনিংসের শেষ ওভারে ১৬ বলে ১৬ রান করে মারুফা আক্তারের শিকারে পরিণত হন অধিনায়ক গীতিকা কোদালি। ইসানি ভাঘেলার ১৭ বলে অপরাজিত ১৭ রানে শেষ পর্যন্ত যুক্তরাষ্ট্রের ইনিংস থামে ১০৩ রানে।

বাংলাদেশের পক্ষে দিশা বিশ্বাস ২টি ও ১টি উইকেট শিকার করেন মারুফা আক্তার।

বাংলাদেশ দলের ব্যাটার
বাংলাদেশ দলের ব্যাটার

১০৪ রানের টার্গেটে খেলতে নেমে জয়ের জন্য ভালই পরীক্ষা দিতে হয়েছে বাংলাদেশকে। দলীয় ১৯ রানের মাথায় ১২ বলে ১০ রান করে স্নিগ্ধা পলের শিকারে পরিণত হন ওপেনার সুমাইয়া আক্তার। ২১ রানের মাথায় দ্বিতীয় উইকেট পড়ে বাংলাদেশের। অদিতিবা চুদাসামার বলে ১০ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন আফিয়া প্রত্যাশা। এরপর দিলারা আক্তার ও স্বর্ণা আক্তারের ব্যাটে ভর করে সচল থাকে রানের চাকা। তবে ৫৯ রানের মাথায় বাধ সাধেন সাই তন্ময় আয়ুন্নি। ১২ বলে ১০ রান করা স্বর্ণা আক্তারকে সাজ ঘরে ফেরান তিনি।

৬৪ রানের মাথায় চতুর্থ আঘাত করেন ভূমিকা ভদ্রিরাজু। ১৫ বলে ১৭ রান করা দিলারা আক্তারকে ফিরিয়ে দেন তিনি। দলীয় ৮৬ রানের মাথায় পঞ্চম উইকেট পড়ে বাংলাদেশের। ১৭ বলে ১০ রান করা অধিনায়ক দিশা বিশ্বাসকে ফাঁদে ফেলেন অদিতিবা চুদাসামা। শেষ পর্যন্ত রাবেয়া খান ২৪ বলে ১৮ ও মিষ্টি সাহার ১৩ বলে ১৪ রানের অপরাজিত ইনিংসে ৫ উইকেট ও ১৫ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের পক্ষে অদিতিবা চুদাসামা ২টি ও ১টি করে উইকেট শিকার করেন স্নিগ্ধা পল, ভূমিকা ভদ্রিরাজু এবং সাই তন্ময় আয়ুন্নি। ফলে গ্রুপ ‘এ’ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে ওঠে যায় লাল-সবুজের দল।

প্লেয়ার অব দ্য ম্যাচ দিশা বিশ্বাস
প্লেয়ার অব দ্য ম্যাচ দিশা বিশ্বাস

১৭ বলে ১০ রান ও ৪ ওভারে ১৩ রান দিয়ে ২ উইকেট নিয়ে প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন বাংলাদেশের অধিনায়ক দিশা বিশ্বাস।

বিএনএনিউজ/এ আর

Loading


শিরোনাম বিএনএ