30 C
আবহাওয়া
৫:৫৬ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » সাফ নারী ফুটবল, ভারতকে হারিয়ে শীর্ষে বাংলাদেশ

সাফ নারী ফুটবল, ভারতকে হারিয়ে শীর্ষে বাংলাদেশ

সাফ নারী ফুটবল, ভারতকে হারিয়ে শীর্ষে বাংলাদেশ

বিএনএ ক্রীড়া ডেস্ক: সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে শক্তিশালী ভারতকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। আসরের প্রথম ম্যাচে ধাক্কা খায় বাংলাদেশের মেয়েরা। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় তারা। তৃতীয় ম্যাচেও সেই ধারা বজায় রাখলেন মারিয়া-তহুরারা। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের চূড়ায় উঠেছে মারিয়া মান্ডার দল। তিন ম্যাচ শেষে বাংলাদেশের সংগ্রহ ৭ পয়েন্ট।

শুক্রবার (১৭ ডিসেম্বর) কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। ম্যাচের ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। ভারতের ডি- বক্সে তহুরা খাতুনকে ফাউল করেন ক্রিতিবা দেবী। সেইসঙ্গে পেনাল্টির বাশি বাজান রেফারি। সফল স্পট কিকে লাল-সবুজদের লিড এনে দেন শামসুন্নাহার সিনিয়র।

পিছিয়ে পড়ে গোল পরিশোধে আক্রমণাত্মক হয়ে ওঠে ভারত। কিন্তু বাংলাদেশের রক্ষণদেয়াল ভাঙতে পারেনি তারা। উল্টো প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি গোলাম রব্বানীর শিষ্যরা।  ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যান বাংলাদেশ।

প্রথমার্ধের বাঁশি বাজানোর সঙ্গে সঙ্গে রেফারির দিকে তেড়ে যান ভারতীয় কোচ এলেক্স এম্ব্রোস। কারণ, ষষ্ঠ মিনিটে দেয়া পেনাল্টির সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি। তবে ক্ষণিকেই এই ঝামেলা মিটে যায়।

বিরতি থেকে ফিরে রক্ষণ সামলাতে ব্যতিব্যস্ত হয়ে পড়ে বাংলাদেশ। আর হন্য হয়ে গোলের খোঁজ করে ভারত। কিন্তু সাফল্য পায়নি তারা। বিপরীতে  স্বাগতিকরাও লক্ষ্যভেদ করতে পারেনি।  এতে ১-০ গোলের জয় নিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন তারা।

আগামি রোববার (১৯ ডিসেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে রবিন রাউন্ড লিগে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ