25 C
আবহাওয়া
৮:৩২ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » নোবিপ্রবি’ত ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

নোবিপ্রবি’ত ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

নোবিপ্রবি'ত ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

বিএনএ, নোবিপ্রবি: সিনেমা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ বাড়ানো এবং তাদের সিনেমা সম্পর্কে জ্ঞান অর্জন করতে সহায়তা করতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) গঠন করা হয়েছে “NSTU Film Society”।

নবগঠিত এই ক্লাবের আহবায়ক হিসেবে রয়েছেন ইমাদ উদ্দিন সাদ, যুগ্ম আহবায়ক মারুফ আহমেদ মিরাজ ও রবিউল ইসলাম এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন মেহেদী হাসান অর্পণ।

এছাড়াও অন্যান্য নিয়মিত সদস্যরা হলেন মো. আব্দুল মমিন হৃদয়, তন্ময় সেন, রিয়াদ রহমান, নাযিফা ইয়াসমিন, গাজী আফজাল হোসেন সরণ, তমাল বড়ুয়া, অর্পিতা পাল, নাফিজ ফুয়াদ ও নাভিদ নেওয়াজ।

নবগঠিত এই ক্লাবটির কর্মপরিকল্পনা সম্পর্কে জানা যায়, ক্লাবটির সদস্যরা নিয়মিত নোবিপ্রবি ফিল্ম সোসাইটির কার্যক্রম পরিচালনা করবেন। সিনেমা বিষয়ে বিভিন্ন কর্মসূচি যেমন সিনেমা প্রদর্শনী, সিনেমা নির্মাতা ও অভিনয়শিল্পীদের সঙ্গে আলোচনা সভা, সিনেমা বিষয়ক নানান কর্মশালা ইত্যাদি আয়োজন করবেন। ক্লাবটির সদস্যরা আশা করছেন যে, এই ক্লাবটি নোবিপ্রবির শিক্ষার্থীদের সিনেমা বিষয়ে জানাতে একটি ভালো প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

আরও পড়ুন: অর্ধশতাধিক কর্মসংস্থানের সুযোগ নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ফেস্ট

NSTU Film Society’ র আহ্বায়ক ইমাদ উদ্দিন সাদ বলেন, “সিনেমা হল একটি শিল্পমাধ্যম, যার মাধ্যমে বিভিন্ন গল্প বলার পাশাপাশি সমাজের নানা দিক তুলে ধরা হয়। সিনেমা আমাদের বিনোদন দেয়, আমাদের শিক্ষিত করে এবং আমাদের ভাবতে শেখায়। NSTU Film Society-র উদ্দেশ্য হল সিনেমা বিষয়ে শিক্ষার্থীদের আগ্রহ বাড়ানো এবং তাদের সিনেমা সম্পর্কে জ্ঞান অর্জন করতে সহায়তা করা। ক্লাবটির সদস্যরা সিনেমার ইতিহাস, তত্ত্ব, সমালোচনা এবং নির্মাণ প্রক্রিয়া সম্পর্কে জানতে পারবেন। তারা বিভিন্ন দেশের সিনেমা সম্পর্কেও জানতে পারবেন। এছাড়া ক্লাবটির সদস্যরা সিনেমা বিষয়ে তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বাড়ানোর মাধ্যমে ভবিষ্যতে সিনেমা জগতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন।”

NSTU Film Society নোবিপ্রবির শিক্ষার্থীদের সিনেমা বিষয়ে জানতে এবং শিখতে আগ্রহীদের জন্য একটি ভালো প্ল্যাটফর্ম হবে বলে আশাবাদ ব্যক্ত করছেন নোবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা।

বিএনএনিউজ/ শাফি/ বিএম

Loading


শিরোনাম বিএনএ