30 C
আবহাওয়া
২:৪৪ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান পেয়ারুল

চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান পেয়ারুল

v

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত এটিএম পেয়ারুল ইসলাম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নারায়ণ রক্ষিতের চেয়ে ২ হাজার ৪৫৭ ভোট বেশি পেয়েছেন।

সোমবার (১৭ অক্টোবর) ভোট গণনা শেষে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান এই তথ্য নিশ্চিত করেন।

এরআগে সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শেষ হয় দুপুর ২টায়। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১৫ উপজেলার ভোট কেন্দ্রের ৩০টি বুথে ভোট কার্যক্রম শেষ হয়। নির্বাচনে ২ হাজার ৭৩০ জন ভোটারের মধ্যে ৩৯ জন ভোটার অনুপস্থিত ছিলেন।

জেলা পরিষদ আইন অনুযায়ী, জেলা পরিষদ নির্বাচনে শুধু ভোটার হিসেবে ভোট দিয়েছেন– চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র; সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর; ১৫ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান; ১৫ উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের মেম্বার ও সংরক্ষিত নারী সদস্য; সব পৌরসভার মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা।

রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান জানান, চট্টগ্রামের ১৫টি কেন্দ্রে ২ হাজার ৬৯৪ জন ভোটার ভোট দিয়েছেন। এতে ২৫৬৭ ভোট পেয়ে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এটিএম পেয়ারুল ইসলাম। তার প্রতিদ্বন্দ্বি মোটরসাইকেল প্রতীক নিয়ে নারায়ণ রক্ষিত পেয়েছেন ১২৪ ভোট।

বর্তমানে এটিএম পেয়ারুল ইসলাম চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে আছেন। এর আগে ২০১৪ সালে সফল উদ্যোক্তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় পুরস্কার লাভ করেন তিনি । ১৯৯০ সালে ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এটিএম পেয়ারুল ইসলাম।

উল্লেখ্য, নির্বাচনে ভোটার সংখ্যা দুই হাজার ৭৩০ জন। ১৫টি ওয়ার্ডের ১৫টি ভোটকেন্দ্রের ৩০টি বুথে চলে ভোটগ্রহণ। ভোটগ্রহণে ১৫ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৩০ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ৬০ জন পোলিং কর্মকর্তা উপস্থিত ছিলেন। চট্টগ্রামের জেলা পরিষদ নির্বাচনে ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৭০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে চেয়ারম্যান পদে একজন, সাধারণ সদস্য ১৫ জন ও ৫ জন সংরক্ষিত সদস্য নির্বাচিত হবেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ