31 C
আবহাওয়া
১২:৩৮ পূর্বাহ্ণ - মে ১৬, ২০২৪
Bnanews24.com
Home » সিঙ্গাপুরে শতকোটি ডলারের সম্পদ জব্দ, আটক ১০

সিঙ্গাপুরে শতকোটি ডলারের সম্পদ জব্দ, আটক ১০


বিএনএ, বিশ্বডেস্ক :  বিদেশ থেকে পাচার করে আনা প্রায় একশ কোটি ডলারের অর্থ-সম্পদ জব্দ করেছে সিঙ্গাপুর পুলিশ।মঙ্গলবার (১৫ আগস্ট) ইতিহাসের সবচেয়ে বড় মানি লন্ডারিং বিরোধী অভিযান পরিচালনা করে সিঙ্গাপুর পুলিশ। অভিযানে বিদেশ থেকে পাচার করে আনা প্রায় ১০০ কোটি ডলারের অর্থ-সম্পদ জব্দ করা হয়।

জব্দের তালিকায় নগদ অর্থ, বিলাসবহুল গাড়ি, অলংকার, হাতব্যাগ, ঘড়ি, মদ, মুঠোফোন, কম্পিউটারসহ নানা জিনিস রয়েছে।

মঙ্গলবার সিঙ্গাপুর পুলিশ দেশটির ট্যাংগ্লিন, বুকিট টিমাহ, অরচার্ড রোডসহ বেশকিছু এলাকায় অভিযান চালিয়ে এ বিশাল সম্পদ জব্দ করে। এরপরই অভিযানে নারীসহ ১০ জনকে আটক করে সিঙ্গাপুর পুলিশ।

পুলিশের  তালিকায় অর্থসহ বিলাসবহুল গাড়ি, অলংকার, হাতব্যাগ, ঘড়ি, মুঠোফোন, কম্পিউটারের মতো পণ্য রয়েছে। অভিযানে ৯৪টি জমি এবং ৫০টি গাড়ির নামে নিষেধাজ্ঞা আদেশ জারি করা হয়। এসব জমি ও গাড়ির মোট মূল্য ৮১ কোটি ৫০ লাখ ডলারের বেশি।

অভিযানে ৩৫টির বেশি ব্যাংক অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করেছে পুলিশ। এসব অ্যাকাউন্টে ১১ কোটি ডলারের বেশি অর্থ জমা আছে। জব্দের তালিকায় ২৭০টির বেশি দামি অলংকারও রয়েছে। অভিযানে জব্দ করা অর্থের পরিমাণ ২ কোটি ৩০ লাখ ডলারের বেশি।

মঙ্গলবারের অভিযানে ৪০০ জনের বেশি সদস্য অংশ নেয়। এতে ছিল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ, বাণিজ্যিবিষয়ক বিভাগ, দাঙ্গা পুলিশের বিশেষ বাহিনী, পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা। পুলিশের মূল টার্গেট ছিল সিঙ্গাপুরের ট্যাংলিন, বুকিত তিমাহ, অরচার্ড রোড, সেন্তোসা, রিভার ভ্যালির মতো গুরুত্বপূর্ণ এলাকা।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সিঙ্গাপুরে পাচার ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একযোগে কাজ করছে। এছাড়া এসব কর্মকাণ্ডে জড়িত অপরাধীদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না বলেও জানানো হয়।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ