24 C
আবহাওয়া
১০:০২ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বরগুনা ছাত্রলীগের কমিটি অবাঞ্ছিত ঘোষণা আওয়ামী লীগের

বরগুনা ছাত্রলীগের কমিটি অবাঞ্ছিত ঘোষণা আওয়ামী লীগের

বরগুনা ছাত্রলীগের কমিটি অবাঞ্ছিত ঘোষণা আওয়ামী লীগের

বিএনএ ডেস্ক: বরগুনা জেলা ছাত্রলীগের নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ৮টায় পৌর সুপার মার্কেটের সামনে বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির।

তিনি বলেন, লাখ লাখ টাকার বিনিময়ে কেন্দ্রীয় ছাত্রলীগ কোনো কাউন্সিল ছাড়া বরগুনা জেলা ছাত্রলীগের কমিটি দিয়েছে। এ কমিটিকে জেলা আওয়ামী লীগ, যুবলীগ কেউ সহায়তা করবে না। অভিযোগ করেন, মুক্তিযোদ্ধা সন্তানদের বাদ দিয়ে কমিটি দেয়া হয়েছে। নতুন পদ পাওয়া সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাধীনতাবিরোধী অপশক্তি। এ কমিটি বাতিলের দাবি জানিয়ে জাহাঙ্গীর কবির বলেন নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করা হলো।

একই সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, সোমবারের ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। ছেলেদের কোনো দোষ ছিল না। তবু নির্বিচারে পেটানো হয়েছে তাদের। মহরম আলীর নেতৃত্বে পুলিশ এমন জঘন্য কাণ্ড ঘটিয়েছে। এ ঘটনায় জড়িতদের বিচার দাবি করে তিনি বলেন, যারা আহত হয়েছে তাদের চিকিৎসার সব ভার বহন করবে জেলা আওয়ামী লীগ।

এ বিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বিদ্যুৎ বলেন, মঙ্গলবার ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক একটি তদন্ত কমিটি গঠন করেছেন। তিনি সেই তদন্ত কমিটির প্রধান। বলেন, বিষয়টি তদন্ত করে সার্বিক বিষয় তুলে ধরা হবে।

১৫ আগস্ট দুপুর ১২টার দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে ফুল দিতে যান জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা ও সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরান।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ফেরার সময় শিল্পকলা একাডেমির সামনে পৌঁছালে ছাত্রলীগের পদবঞ্চিত গ্রুপের সদস্যরা তাদের ওপর হামলা চালান। এতে দুই গ্রুপের নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় পুলিশ ঘটনাস্থলে এসে লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

মঙ্গলবার এএসপি মহরম আলীকে প্রত্যাহার করে বরিশাল ডিআইজির কার্যালয়ে নেয়া হয়। মহরম আলীর বরখাস্তের দাবিতে রাতে বিক্ষোভ মিছিল করে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন।

বিএনএ/এ আর

Loading


শিরোনাম বিএনএ