31 C
আবহাওয়া
২:২৬ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » বাংলাদেশের সমরাস্ত্রবাহী কার্গো বিমান গ্রিসে বিধ্বস্ত

বাংলাদেশের সমরাস্ত্রবাহী কার্গো বিমান গ্রিসে বিধ্বস্ত

বাংলাদেশে সমরাস্ত্রবাহী কার্গো উড়োজাহাজ গ্রিসে বিধ্বস্ত

বিএনএ ডেস্ক: বাংলাদেশের জন্য সমরাস্ত্রবাহী একটি কার্গো বিমান উত্তর-পূর্ব গ্রিসে বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছেন সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী।

রোববার (১৭ জুলাই) আলজাজিরা, এএফপি ও রয়টার্সের প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে, প্রতিবেদনে বলা হয় গতকাল গভীর রাতে বিধ্বস্ত হওয়ার পর কার্গো বিমানটি থেকে প্রচণ্ড পরিমাণে ধোঁয়া নির্গত হচ্ছে। গ্রীক শহর কাভালার কাছে পালেওচরি গ্রামে এটি বিধ্বস্ত হয়।

সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী নেবোজসা স্টেফানোভিচ জানিয়েছেন, দুর্ঘটনায় বিমানের ৮ জন ক্রুয়ের সবাই মারা গেছেন। জানান, আন্তোনভ অ্যান-১২ নামে কার্গো বিমানটি প্রায় ১১ টন অস্ত্র ও মাইন নিয়ে বাংলাদেশে যাচ্ছিল।

একটি স্থানীয় চ্যানেলের ভিডিও ফুটেজে একটি মাঠের ওপর বিধ্বস্ত বিমানটির চিহ্ন দেখা গেছে এবং সেটি বিধ্বস্ত হয়ে বিশাল এলাকায় ছড়িয়ে ছিটিয়ে গেছে। স্থানীয়রা বিমানটি বিধ্বস্ত হওয়ার পর অন্তত ২ ঘণ্টা আগুনের গোলা দেখতে পান এবং বিস্ফোরণের শব্দ শুনতে পান।

বিবিসি তাদের প্রতিবেদনে জানায়, বিমানের ইঞ্জিনে সমস্যা বুঝতে পেরে তাৎক্ষণিক কাভালা বিমানবন্দরে জরুরি অবতরণের অনুরোধ পাঠান পাইলট। তবে, বিমানবন্দরে পৌঁছানোর আগেই সেটি বিধ্বস্ত হয়।

সার্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, বিমানে থাকা সমরাস্ত্রগুলো সার্বিয়ায় তৈরি। সর্বশেষ গন্তব্য ঢাকায় পৌঁছানোর আগে কার্গো বিমানটির জর্ডান, সৌদি আরব ও ভারতে যাত্রা বিরতির কথা ছিল।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ