29 C
আবহাওয়া
৮:৫৩ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » সিলেটে আবারও বন্যার শঙ্কা

সিলেটে আবারও বন্যার শঙ্কা

বন্যা

বিএনএ সিলেট: সিলেট নগরে সামান্য বৃষ্টিতে পানি বৃদ্ধি পেয়েছে। সৃষ্টি  হয়েছে জলাবদ্ধতার। ইতোমধ্যে নগরের জল্লারপাড় এলাকায় হাঁটু সমান পানি দেখা গেছে। ফলে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী। শনিবার (১৬ জুলাই) রাত সোয়া ১১টার দিকে নগরীতে বজ্রসহ বৃষ্টি শুরু হয়।

গত প্রায় এক সপ্তাহ ধরে সিলেট সূর্যতাপে পুড়ছিল। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছিল তাপমাত্রা। ফলে জনজীবনে প্রবল অস্বস্তি নেমে আসে। খেটেখাওয়া মানুষেরা পড়েন সবচেয়ে বেশি বিপাকে। তীব্র রোদের কারণে ঘরের বাইরে বেরোনো হয়ে পড়ে দায়। এর মধ্যে বৃষ্টি নামায় শুরু হলো আরেক ভোগান্তি। খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর আম্বরখানাসহ অনেক এলাকার রাস্তাঘাট, দোকানপাট, বসতঘর এবং বিভিন্ন স্থাপনায়ও পানি উঠে গেছে।

আবহাওয়া অফিস জানায়, ৭ জুলাই থেকে সিলেটে তাপমাত্রা ক্রমেই বাড়তে থাকে। ৭ থেকে ৯ জুলাই প্রতিদিন সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এরপর গত বৃহস্পতিবার প্রায় ৬৭ বছরের মধ্যে জুলাই মাসের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেটে। সেদিন তাপমাত্রার পারদ চড়েছিল ৩৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াসে।

তবে গত শুক্রবার রাতে সিলেটে সামান্য বৃষ্টি হলেও শনিবার রাত সোয়া ১১টার দিকে বজ্রসহ বৃষ্টি নামে সিলেটে। অল্পবৃষ্টিতে সিলেট নগরের জল্লারপাড় এলাকাসহ বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে জনভোগান্তিতে পড়েছেন জিন্দাবাজার পয়েন্ট থেকে লামাবাজারগামী লোকজন।

স্থানীয়রা অল্পবৃষ্টি এমন জলাবদ্ধতায় বন্যার আশঙ্কা প্রকাশ করে বলেন, অল্প বৃষ্টিতে এমন পানি বেড়েছে। না জানি লাগাতার বৃষ্টি হলে বন্যা হয় কিনা আল্লাহ জানেন। তবে এখন পর্যন্ত সিলেটের সবকয়টি নদীর পানি বিপদসীমার নিচে রয়েছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড, সিলেটের নির্বাহী প্রকৌশলী আসিফ ইকবাল।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ