39 C
আবহাওয়া
৪:২৭ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » করোনা বেশি শনাক্ত ফ্রান্সে, মৃত্যু ব্রাজিলে

করোনা বেশি শনাক্ত ফ্রান্সে, মৃত্যু ব্রাজিলে

করোনায়

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনাভাইরাস মহামারির প্রকোপ কমলেও এখনো অস্তিত্ব রয়েছে বিশ্বজুড়ে। বিভিন্ন দেশ এখনো করোনার বিস্তার রোধ নিয়ে উদ্বিগ্ন। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও সব ধরনের বিধিনিষেধ তুলে নেয়ার বিষয়ে সতর্ক করেছে। যদিও মহামারি কাটিয়ে স্বাভাবিক হচ্ছে পৃথিবী। মানুষও করোনার ভয় পার করেছেন। গত একদিনে ফ্রান্সে ১ লাখ ২৪ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া ব্রাজিলে ২০৮ জনের মৃত্যু হয়েছে।

একদিনে বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৪২ হাজার ৭৪৩ জনের। এই সময়ে মৃত্যু হয়েছে ৯১৬ জনের। একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৫ লাখ ১৯ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসের লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৫৬ কোটি ৭১ লাখ ৫১ হাজারের বেশি মানুষ। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৮৬ হাজার ৯৬৭ জনের। অদৃশ্য ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ৫৩ কোটি ৮২ লাখ ৪৫ হাজার ৮৯১ জনের বেশি মানুষ।

২০১৯ সালের শেষ দিকে শুরু হওয়া এই মহামারিতে হতাহতের দিক দিয়ে প্রথম স্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত একদিনে ২৭ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৯ কোটি ১২ লাখ ৫০ হাজার জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে ৫৪ জন এবং মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৪৮ হাজার ৮২২ জনের।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ