29 C
আবহাওয়া
১০:০১ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় আরও ৫ মৃত্যু, আক্রান্ত ৬০০

চট্টগ্রামে করোনায় আরও ৫ মৃত্যু, আক্রান্ত ৬০০

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ৫৩৯ জন

বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। যাদের ৩ জন নগরের বাকি ২ জন উপজেলার বাসিন্দা।  এ নিয়ে মৃত্যুর সংখ্যা এসে দাঁড়িয়েছে ৮২৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৬০০ জন। তারমধ্যে মধ্যে ৪৪৭ জন নগরের ও ১৫৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা ৬৯ হাজার ৯৫৭ জনে এসে দাঁড়িয়েছে।  এর মধ্যে ৫৩ হাজার ৩২২ জন নগরের বাসিন্দা ও ১৬ হাজার ৬৩৫ জন বিভিন্ন উপজেলার।

শুক্রবার (১৬ জুলাই) রাতে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে এসব তথ্য জানা গেছে। চট্টগ্রামের সরকারি-বেসরকারি ও কক্সবাজার মেডিকেলসহ ১০টি ল্যাবে সর্বমোট ১ হাজার ৯৫৭ জনের নমুনা পরীক্ষা হয়। তাতে ৬০০ জন‌কো‌ভিড প‌জি‌টিভ রোগী পাওয়া যায়।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে (বিআইটিআইডি) ৭৩৬ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ১১৩ ও উপজেলার ৪৫ জন জীবাণুবাহক পাওয়া গেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯১ জনের নমুনা পরীক্ষা করা হলে নগরের ৭২ ও উপজেলার ৪৭ জনের শরীরে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৩০ জনের নমুনা পরীক্ষায় চট্টগ্রাম নগরের ৪৮ ও উপজেলার ২৪ জন জীবাণুবাহক পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে নগরের ৫০ ও উপজেলার ৮ জনের শরীরে জীবাণুর উপস্থিতি চিহ্নিত হয়।

নমুনা সংগ্রহের পরপরই ফলাফল প্রদানকারী এন্টিজেন টেস্টে ১ হাজার ৬৯ জনের মধ্যে ৩৫১ জন জীবাণুবাহক বলে জানানো হয়। এর মধ্যে চট্টগ্রাম নগরের ১০৯ জন ও উপজেলার ২৪২ জন। চট্টগ্রাম নগরীতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহকারী কয়েকটি কেন্দ্রে এন্টিজেন টেস্ট করা হয়ে থাকে।

এদিকে বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরির মধ্যে শেভরন ল্যাবে ২৪১টি নমুনায় চট্টগ্রাম নগরের ৬৩ ও উপজেলার ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়। ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ২৬১ নমুনা পরীক্ষা নগরের ৬৩ জন ও উপজেলার ১৪ জনের করোনা শনাক্ত হয়। মেডিকেল সেন্টার হাসপাতালে ২৯ নমুনা পরীক্ষায় ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। যাদের সকলেই নগরের।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে কেবল ৮ টি এবং এর মধ্যে সবগুলোই করোনা নেগেটিভ ফলাফল মিলেছে। আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৫৩ জনের নমুনা পরীক্ষায় নগরে ২৩ জন ও উপজেলার ৫ জন করোনা পজিটিভ শনাক্ত হন এবং আরটিআরএল ল্যাবে ২৬ নমুনা পরীক্ষা নগরের ১২ জন আর উপজেলার ৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ