32 C
আবহাওয়া
১২:৩৫ অপরাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » বন বিভাগের অফিসসমূহ সংস্কার করা হবে-বনমন্ত্রী

বন বিভাগের অফিসসমূহ সংস্কার করা হবে-বনমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন

বিএনএ, পত্নীতলা (নওগাঁ): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, দেশজুড়ে ব্যাপক বনায়ন কার্যক্রমে বন অধিদপ্তরের সক্ষমতা বাড়ানোর অংশ হিসেবে সারাদেশের বন বিভাগের বিভিন্ন অফিস ভবন, ব্যবহারে অনুপযুক্ত বাসগৃহ এবং বিভিন্ন স্থাপনা যথাযথভাবে নির্মাণের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। এ কাজসমূহ বাস্তবায়নের জন্য প্রকল্প প্রণয়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য ইতোমধ্যে বন বিভাগকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

শনিবার(১৭ জুন২০২৩) নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার বন বিভাগের রেঞ্জ সদরের রেস্ট হাউজ কাম অফিস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও বিট অফিসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পর্যায়ক্রমে সারাদেশের বন বিভাগের জরাজীর্ণ ভবন নির্মাণ করা হবে। ফলে ব্যাপক বনায়ন কার্যক্রম পরিচালনা করা সহজ হবে। এভাবে আমাদের কার্যক্রম চলমান থাকলে ইনশাল্লাহ আমরা এসডিজি এর লক্ষ্যমাত্রা অর্জনে সক্ষম হবো।

অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো: শহিদুজ্জামান সরকার, সংসদ সদস্য মোঃ ছলিম উদ্দিন তরফদার ও বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোঃ আমীর হোসাইন চৌধুরী উপস্থিত ছিলেন।

বিএনএনিউজ২৪, বি রহমান, হাসনা, জিএন

Loading


শিরোনাম বিএনএ