27 C
আবহাওয়া
১১:৫০ অপরাহ্ণ - মে ৭, ২০২৪
Bnanews24.com
Home » বিশাল ব্যবধানে বাংলাদেশের জয়

বিশাল ব্যবধানে বাংলাদেশের জয়


বিএনএ, ক্রীড়া ডেস্ক : মিরপুর টেস্টে আফগানিস্তানের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় পেল বাংলাদেশ। টাইগারদের দেওয়া ৬৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষ সেশনেই ২ উইকেট হারান আফগানরা। প্রথম ও দ্বিতীয় দুই ইনিংসেই ব্যাটে-বলে দুর্দান্ত খেলেছেন টাইগাররা।

আজ চতুর্থ দিনেও আফগানরা করেছে অসহায় আত্মসমর্পণ, অলআউট ১১৫ রানেই। আর তাতেই এলো স্বাগতিকদের ৫৪৬ রানের জয়।

প্রথম ইনিংসে জয়ের সঙ্গে ২১২ রানের রেকর্ড জুটিতে শান্ত করেছিলেন দুর্দান্ত এক শতক। এর পর দ্বিতীয় ইনিংসেও তার ব্যাটে এসেছে এক সময়োপযোগী সেঞ্চুরি। তার সঙ্গে জাকির, জয়, মুমিনুল, লিটন, মুশফিকদের যোগ্য সঙ্গে ৬৬২ রানের পর্বতসম এক লক্ষ্য দাঁড়ায় আফগানদের সামনে।

অধিনায়ক লিটন দাস ৪২৫ রানে ইনিংস ঘোষণা করলে তৃতীয় দিনের শেষ সেশনে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। কিন্তু এদিনও ব্যর্থ হন দুই ওপেনার।

৬১৭ রানের লক্ষ্য নিয়ে আজ চতুর্থ দিনের খেলা শুরু করে আফগানিস্তান। কিন্তু ইবাদত, শরীফুলের বোলিং তোপে কোনো প্রতিরোধই গড়তে পারেননি তারা। ইবাদতের বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে কট বিহাইন্ড হয়ে প্রথমে সাজঘরে ফিরেন নাসির জামাল। এরপর প্রথম ইনিংসে আফগানদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করা আফসারকেও স্লিপে মিরাজের ক্যাচে পরিণত করেন শরীফুল।

আফগানদের হয়ে এরপর ব্যাটিংয়ে নামেন আগের দিন তাসকিনের বলে মাথায় আঘাত পাওয়া অধিনায়ক হাসমত উল্লাহ শাহিদীর কনকাশন বদলি বাহির শাহ। কিন্তু দলের জন্য সুখবর বয়ে আনতে পারেননি তিনিও। শরিফুলেরই আরেক ওভারে স্লিপে তাইজুলের তালুবন্দী হন তিনি, ফিরে গেছেন মাত্র সাত রান করেই।

৯১ রানে ৬ উইকেট হারানোর পর ৯৮ রানে করিম জানাতকে দুর্দান্তভাবে বোল্ড করেন তাসকিন। এরপর আফগানদের বাকি উইকেট গুলো দ্রুতই তুলে নিলে জয়ী হয় বাংলাদেশ। মিরপুরের আফগানিস্তানের সঙ্গে বাংলাদেশের এ জয়ে সাদা পোশাকের খেলায় সর্বোচ্চ রানে জয়ের রেকর্ড গড়েছেন টাইগাররা।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ