24 C
আবহাওয়া
৩:২৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ইসরায়েলি হামলায় ইসলামী জিহাদের সিনিয়র কমান্ডার নিহত

ইসরায়েলি হামলায় ইসলামী জিহাদের সিনিয়র কমান্ডার নিহত

ইসরায়েলি হামলায় ইসলামী জিহাদের সিনিয়র কমান্ডার নিহত

বিএনএ, বিশ্বডেস্ক : ইসরায়েলি বিমান হামলায় ইসলামী জিহাদের সিনিয়র কমান্ডার হাসাম আবু হারবিদ নিহত হয়েছেন। সোমবার বিকালে গাজা উপত্যকার উত্তরাঞ্চলীয় এলাকায় হামলায় নিহত হন তিনি। টানা আট দিন ধরে ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান ও কামান হামলা চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী।

জেরুজালেম পোস্টের খবরে বলা হয়, আবু হারবিদ ২০১৯ থেকে ইসলামী জিহাদের উত্তর গাজা উপত্যকা বিভাগের অধিনায়ক ছিলেন। তিনি গত ১৫ বছর ধরে এই সংগঠনটির প্রভাবশালী একজন কর্মী ছিলেন।

ইসরায়েল   সেনা কর্মকর্তারা বিবিসিকে বলেন, বিমানবাহিনী ইসরাইলের জন্য ‘বিপজ্জনক’ ৩৫টি লক্ষ্যবস্তু ও হামাস যোদ্ধাদের ব্যবহৃত বেশ কয়েকটি সুড়ঙ্গপথ, যেগুলোর সম্মিলিত দৈর্ঘ্য ১৫ কিলোমিটার ধ্বংস করতে সমর্থ হয়েছে।

গাজার সরকারি কর্মকর্তারা জানিয়েছেন  , ইসরায়েলি সেনাবাহিনীর বিমান হামলায় সেখানকার কয়েকটি বিদ্যুৎকেন্দ্রসহ প্রচুর বাড়িঘর, আবাসিক ও বাণিজ্যিক ভবন ধ্বংস হয়ে গেছে। বিদ্যুৎকেন্দ্রগুলো ক্ষতিগ্রস্ত হওয়ায় গাজার বেশিরভাগ এলাকা রয়েছে বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে।

একাধিক হাসপাতালের কর্মকর্তারা বিবিসিকে জানিয়েছেন, গাজার অধিকাংশ হাসপাতালে বিদ্যুৎ নেই। জ্বালানী সংকট চলার কারণে জেনারেটরও চালু করা যাচ্ছে না।
বিএনএ/ ওজি

 

Loading


শিরোনাম বিএনএ