31 C
আবহাওয়া
২:৩৪ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » আত্মসমর্পণ করলে কুকি-চিনকে পুনর্বাসন করা হবে: র‌্যাব মহাপরিচালক

আত্মসমর্পণ করলে কুকি-চিনকে পুনর্বাসন করা হবে: র‌্যাব মহাপরিচালক


বিএনএ, বান্দরবান: র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, কুকি-চিনের সদস্যরা এখনও চাইলে আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। আত্মসমর্পণ করলে তাদের পুর্নবাসনের ব্যবস্থা করা হবে। অন্যথায় বঙ্গবন্ধুর স্বাধীন বাংলাদেশে কোনো অবৈধ সশস্ত্র সংগঠন থাকবে, এটা আমরা চাই না।

বুধবার (১৭ এপ্রিল) দুপুরে বান্দরবান সার্কিট হাউসে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এর আগে হেলিকপ্টারযোগে রুমায় পৌঁছে কুকি-চিনের ব্যাংক ডাকাতির ঘটনাস্থল পরিদর্শন করেন তিনি।

র‌্যাবের মহাপরিচালক বলেন, এখনো আলোচনার পথ বন্ধ হয়নি। কেএনএফ যদি চায়, শান্তি প্রতিষ্ঠা কমিটির সঙ্গে বৈঠক করে শান্তি ফিরিয়ে আনতে পারে। আমরা সবাই চাই, শান্তিতে থাকতে আর কেএনএফ চাইলেই অশান্তি ছেড়ে সহজেই শান্তিতে ফিরে আসতে পারবে।

তিনি আরও বলেন, যারা বিপথে গেছে, তারা নিশ্চয়ই তাদের ভুল বুঝতে পারবে, তারা শান্তিতে বিশ্বাস করবে এবং তাদের ভুল বুঝতে পেরে দ্রুত তারা আত্মসমর্পণ করবে, এটাই প্রত্যাশা।

এর আগে সকালে ঢাকা থেকে সরাসরি হেলিকপ্টারে করে বান্দরবানের রুমা উপজেলায় পৌঁছান র‌্যাবের মহাপরিচালক। সেখানে কেএনএফের হামলা করা রুমা সোনালী ব্যাংক, উপজেলা মসজিদসহ বিভিন্ন স্থাপনা পরির্দশন করেন তিনি। দুপুরে আবার রুমা থেকে হেলিকপ্টারে করে বান্দরবান সদরে পৌঁছে সার্কিট হাউজে গিয়ে সরকারি ঊর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে কেএনএফ প্রসঙ্গে মতবিনিময় করেন তিনি।

এসময় র‌্যাবের অতিরিক্ত পরিচালক (অপারেশন) কর্নেল মো. মাহাবুব আলম, বিজিবি বান্দরবান সদর দপ্তরের অধিনায়ক কর্নেল সোহেল আহমেদ, র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন, বান্দরবান শাখার এএসইউ লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সাল ফাহাদ, জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার সৈকত শাহীনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ