24 C
আবহাওয়া
৯:৫৮ অপরাহ্ণ - মে ৬, ২০২৪
Bnanews24.com
Home » বকেয়া বেতনের দাবিতে ধামরাইয়ে সড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে ধামরাইয়ে সড়ক অবরোধ


বিএনএ, সাভার: বকেয়া বেতনের দাবিতে ঢাকার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শ্রমিকরা। এসময় নবীনগর থেকে ধামরাইয়ের জয়পুরা পর্যন্ত ৭-৮ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

সোমবার (১৭ এপ্রিল) বিকেল ৫টার দিকে ইসলামপুর বাস স্ট্যান্ডের পশ্চিম পাশে মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সামনে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে। পরে বেতন পরিশোধের আশ্বাস দিলে সাড়ে ৬টার দিকে অবস্থান ত্যাগ করে।

শ্রমিকরা জানান, গত জানুয়ারি মাস থেকেই বেতন বকেয়া ছিল। এরমধ্যে বেশ কয়েকবার আশ্বাস দিলেও শেষ পর্যন্ত বকেয়া বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। সোমবারও বেতন দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। তবে বিকেলে বেতন দেওয়া হবে না জানানো হলে শ্রমিকরা প্রথমে কারখানার ফটকে ও পরে সড়কে অবস্থান নেন।

গ্যাস সেকশনের শ্রমিক আশরাফুল ইসলাম বলেন, জানুয়ারি মাস থেকে বেতন পাচ্ছি না। তাই সবাই আন্দোলন করছে। বেতন দিলেই সবাই কাজে ফিরবে।

প্লেট ফিনিশিংয়ের শ্রমিক ঝর্ণা আক্তার বলেন, তিন মাস ধরে বেতন পাই না। সংসার চালানো কষ্ট হয়ে গেছে। এখন বেতন না পেলে ঈদও করতে পারবে না। তাই আন্দোলন করছি।

এদিকে সড়ক অবরোধ ও আন্দোলনের খবর পেয়ে ঘটনাস্থলে এসে শ্রমিক ও কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান। পরে তিনি মঙ্গলবার সকাল ৮টায় বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ ছেড়ে যায়।

মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা কাজী হোসাইন সোহরাওয়ার্দী বলেন, শ্রমিকদের বেতন বকেয়া ছিল। আজ বেতন দেওয়ার কথা ছিল। তবে দিতে না পারায় তারা একটু প্রতিবাদ করে। আগামীকাল সকালে বেতন পরিশোধ করা হবে।

বিএনএ/ইমরান, এমএফ

Loading


শিরোনাম বিএনএ