35 C
আবহাওয়া
২:১০ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কাপ্তাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

কাপ্তাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

কাপ্তাইয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

বিএনএ, রাঙামাটি: রাঙামাটির কাপ্তাইয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং আলোচনা সভার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

রোববার (১৭ মার্চ) কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় “বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে, আনব হাসি সবার ঘরে” প্রতিপাদ্য নিয়ে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার ম্যুরালে সর্বস্তরের জনগণের পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচী শুরু হয়।

এ সময় কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিনের নেতৃত্বে প্রশাসনের পক্ষ হতে জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সৈয়দ ফারহানা পৃথা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমাসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত থেকে জাতির পিতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলামের নেতৃত্বে কাপ্তাই থানার ওসি আবুল কালাম ও চন্দ্রঘোনা থানার ওসি আনছারুল করিমসহ পুলিশ সদস্যরা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন এবং বাংলাদেশ আওয়ামী লীগ কাপ্তাই উপজেলার সভাপতি অংসুইছাইন চৌধুরীর নেতৃত্বে জাতীয় শিশু দিবস উপলক্ষে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরবর্তীতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক।

উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিনের সভাপতিত্বে ও কাপ্তাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ফারহানা পৃথা, কাপ্তাই থানার ওসি আবুল কালাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার শাহাদাত হোসেন চৌধুরী, উপজেলা প্রাণী সম্পদ কমকর্তা কৃষিবিদ এনামুল হক হাজারী, উপজেলা কৃষি অফিসার ইমরান আহমেদ, উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার, ১ নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তার হোসেন মিলন, কাপ্তাই প্রেসক্লাব সভাপতি কাজী মোশাররফ হোসেনসহ স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী তথ্য অফিসার দেলোয়ার হোসেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু আমাদের চলার পথের বাতিঘর। তার আদর্শকে ধরে রাখতে পারলে বাঙালি জাতি কখনো পিছু পা হবে না। বঙ্গবন্ধু না হলে আমরা স্বাধীনতা পেতাম না। স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দেওয়া আমাদের অঙ্গীকার হোক।

বিএনএনিউজ/ কাইমুল ইসলাম ছোটন/ বিএম/হাসনা

Loading


শিরোনাম বিএনএ