30 C
আবহাওয়া
৬:১৮ পূর্বাহ্ণ - মে ১৭, ২০২৪
Bnanews24.com
Home » ফিরমিনো-সালাহর গোলে লিভারপুলের জয়

ফিরমিনো-সালাহর গোলে লিভারপুলের জয়

সালাহ

বিএনএ স্পোর্টস ডেস্ক: শেষদিকের দুই গোলে স্বস্তির জয় পেয়েছে লিভারপুল। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ইন্টার মিলানের মাঠ সান সিরোতে ২-০ ব্যবধানে জিতেছে অলরেডরা। সেই সঙ্গে কোয়ার্টার ফাইনালেও এক পা দিয়ে রাখল ইয়ুর্গেন ক্লপের দল।

ইন্টারের বিপক্ষে লিভারপুল বিরতিতে যায় গোলশূন্য স্কোর নিয়ে। ৭৫তম মিনিটে গোলের দেখা পায় ক্লপের শিষ্যরা। অ্যান্ড্রু রবার্টসনের কর্নার থেকে হেডে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো।

৮৩তম মিনিটে লিভারপুলের ব্যবধান দ্বিগুণ করেন মোহামেদ সালাহ। ডি-বক্সের ভেতর জটলার ভেতর থেকে শটে বল জালে পাঠান মিসরীয় ফরোয়ার্ড। তার আগে গোলের সুযোগ পেয়েছিল ইন্টারও। কিন্তু হাকান কালহানোগলুর শটে বাধা হয়ে দাঁড়ায় গোল বার। ৬০তম মিনিটে অফসাইডে একটি গোল বাতিল হয় এডিন জেকোর।

লিভারপুল টার্গেটে শট নিয়েছে দুটি। দুটিতেই গোল পেয়েছে তারা। অন্যদিকে ইতালিয়ান চ্যাম্পিয়নরা ৯ শট নিয়েছে। কিন্তু একটিও লক্ষ্যে ছিল না। এই ম্যাচটি স্মরণীয় হয়ে থাকবে হার্ভে এলিয়টের। লিভারপুলের হয়ে সবচেয়ে কম বয়সে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হয়েছে এই মিডফিল্ডারের। ১৮ বছর ৩১৮ দিনে অলরেডদের হয়ে এই রেকর্ড গড়লেন তিনি।

লিভারপুল জিতলেও এই ম্যাচে গোড়ালির চোটে পড়েছেন ফরোয়ার্ড দিয়োগো জোতা। তার পরিবর্তে দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ইংলিশ জায়ান্টদের এগিয়ে দেন ফিরমিনো। ইন্টার ফিরতি লেগ খেলবে ৮ মার্চ, অ্যানফিল্ডে। শেষ আট নিশ্চিত করতে হলে তিন গোলের ব্যবধান রেখে জিততে হবে নেরাজ্জুরিদের।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ