24 C
আবহাওয়া
২:৪০ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » কাদের মির্জার বিরুদ্ধে নোয়াখালীতে হেফাজতের বিক্ষোভ

কাদের মির্জার বিরুদ্ধে নোয়াখালীতে হেফাজতের বিক্ষোভ

কাদের মির্জার বিরুদ্ধে হেফাজতের বিক্ষোভ

বিএনএ,নোয়াখালী: নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম।বুধবার(১৭ ফেব্রুয়ারি)বিকেলে জেলা শহর মাইজদীর বড় মসজিদ মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

হেফাজতে ইসলাম নোয়াখালী জেলা আমীর আল্লামা শিব্বির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মওলানা আজিজুল হক ইসলামাবাদী।বক্তব্য রাখেন-নায়েবে আমীর মওলানা নিজাম উদ্দিন,মওলানা ছিদ্দিক আহমদ নোমান, মওলানা নুরুল ইসলাম, মওলানা কবির আহমদ, মওলানা রুহুল আমিন চৌধুরী প্রমুখ।

সমাবেশ কাদের মির্জাকে অবিলম্বে আলেম ওলামা ও ইসলামবিদ্বেষী বক্তব্য প্রত্যাহার,আলেমদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারসহ বন্ধ মাদ্রাসাটি খুলে দেয়ার দাবি জানান বক্তারা।

প্রধান অতিথি মওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, মির্জা কাদের কর্তৃক অশালীন ও ধর্মবিদ্বেষী বক্তব্য প্রত্যাহার করত তাকে জনতার কাতারে আসতে হবে এবং দায়িত্বশীলের মতো বক্তব্য দিতে হবে।সব আলেমের নিরাপত্তা নিশ্চিত না করলে হেফাজতের পক্ষ থেকে প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত থাকবে।পাশাপাশি আগামিতে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি গ্রহণ করার ঘোষণা দেন তিনি।

সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ শেষে নোয়াখালী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেয়া হয়।

উল্লেখ্য,গত ১০ ফেব্রুয়ারি কোম্পানীগঞ্জের বড় রাজাপুর গ্রামের সিদ্দিকীয়া নূরানি মাদ্রাসার উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে দেয়া বক্তব্যকে ‘উস্কানিমূলক’ আখ্যা দিয়ে বক্তা মুফতি ইউনুছ ও ইমরান হোসেন রাজুকে আটক করে পুলিশে সোপর্দ করেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।পরে তারা জামিনে মুক্ত হন।ওই সময় মাহফিলের মঞ্চে মুফতি ইউনুছ আহমদকে লাঞ্ছিত, ইসলামবিদ্বেষী ও অশালীন বক্তব্য প্রদান, মিথ্যা মামলা দিয়ে অযথা হয়রানির অভিযোগ করেন হেফাজত নেতারা।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ