35 C
আবহাওয়া
১:৫৭ অপরাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » পাটুরিয়ায় ফেরিডুবি: ঘটনাস্থলে যাচ্ছে উদ্ধারকারী জাহাজ

পাটুরিয়ায় ফেরিডুবি: ঘটনাস্থলে যাচ্ছে উদ্ধারকারী জাহাজ

ফেরি

বিএনএ ডেস্ক: ঘন কুয়াশায় মানিকগঞ্জের পাটুরিয়ায় ফেরিঘাটে বাল্কহেডের ধাক্কায় মালবাহী যানবাহন নিয়ে একটি ফেরি ডুবে গেছে। ডুবে যাওয়া ফেরি ‘রজনীগন্ধা’ উদ্ধারে ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছে উদ্ধারকারী জাহাজ হামজা ও রুস্তম।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ’র ট্রাফিক বিভাগের পরিচালক জয়নাল আবেদিন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রাথমিকভাবে জানা গেছে, বাল্কহেডের ধাক্কায় ফেরিটি ডুবে গেছে। এতে কোনো যাত্রীবাহী পরিবহন ছিল না। তবে নয়টি পণ্যবাহী ট্রাক ফেরির সঙ্গে পানিতে ডুবে গেছে। ওই ফেরিটি উদ্ধারে দুইটি উদ্ধারকারী জাহাজকে এক সঙ্গে ঘটনাস্থলে যাচ্ছে। উদ্ধারকারী জাহাজ হামজা দৌলতদিয়া হতে ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে। একই সাথে মাওয়া ঘাট হতে রুস্তমও যাত্রা শুরু করেছে।

আরো পড়ুন: পাটুরিয়া-দৌলতদিয়ায় মাঝ নদীতে ফেরিডুবি

শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, ডুবে যাওয়া ফেরি উদ্ধারে কাজ করছে ডুবুরি ও ফায়ার সার্ভিসের সদস্যরা। এছাড়া রাজধানীর সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে ডুবুরি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে। এখন পর্যন্ত ১০ জনতে জীবিত উদ্ধার করা হয়েছে।

এ দিকে, ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা প্রশাসক রেহেনা আকতারসহ প্রশাসনের লোকজন।

এর আগে, বুধবার সকাল সাড়ে ৮ দিকে বাল্কহেডের সঙ্গে ধাক্কা লেগে ৫ নম্বর ঘাট এলাকায় রজনীগন্ধা-৭ ফেরিটি ডুবে যায়। সেটিতে ছোট-বড় মিলিয়ে অন্তত নয়টি ট্রাক ছিল বলে জানা গেছে।

বিএনএনিউজ২৪/ এমএইচ/ হাসনা

Loading


শিরোনাম বিএনএ