31 C
আবহাওয়া
১২:০৬ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » বইমেলায় আসছে ববি শিক্ষার্থী আশিকের ‘ইছেপুর ও অন্যান্য’

বইমেলায় আসছে ববি শিক্ষার্থী আশিকের ‘ইছেপুর ও অন্যান্য’


বিএনএ, ববি: বইমেলায় আসছে ববি শিক্ষার্থী ও তরুণ লেখক আশিকুর রহমান বিশ্বাসের প্রথম গল্পের বই ‘ইছেপুর ও অন্যান্য’। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী।

মোট ১৮টি গল্প নিয়ে সাজানো হয়েছে বইটি। লেখকের সহজ ও প্রাঞ্জল ভাষার ব্যবহার, সংলাপ এবং বর্ণনা যে কোনো সচেতন পাঠককে আকৃষ্ট করবে। গল্পে আছে বোধ, রহস্য, প্রকৃতি, সংকট ও সংগ্রামের সুনিপুণ আখ্যান।

‘ইছেপুর ও অন্যান্য’ গ্রন্থে গল্পকার মানুষের মনস্তত্ত্বের সঙ্গে বিশ্বাস এবং অবিশ্বাসকে পুঁজি করে গল্প বলার চেষ্টা করেছেন। যেখানে প্রকৃতি এবং কৃত্রিমতা কোথাও যেন মিলেমিশে একাকার হয়ে গেছে।

লেখক আশিকুর রহমান জানান, এবারের বই প্রকাশ আমার জন্য দুটো কারণে অনেকটা আলাদা। প্রথমত, ছোটোগল্পের বই হিসেবে এটি আমার প্রথম বই। কেননা, এর আগে আমি বহুদিন চেষ্টা করেও কোনো ছোটোগল্প লিখতে পারিনি। আর দ্বিতীয়ত, এই বইয়ে আমি অন্তত চার থেকে পাঁচ ভঙ্গিতে গল্পগুলো বর্ণনা করেছি। যেখানে পাঠের সময় প্রতিটি গল্পই নতুনত্বের স্বাদ এনে দিবে। এখন দেখবার বিষয় পাঠক এটাকে কীভাবে নিচ্ছে!

তিনি আরো বলেন, লেখালেখিতে নবীন হিসাবে আমি আশা করি যে, আপনারাও আমাদের বই পড়ুন, পড়ে মূল্যায়ন করুন। আমাদেরকে উৎসাহিত করুন। আশা করি একেবারে হতাশ হবেন না। আমাদের সম্পর্ক গড়ুক পাঠে, লেখায়, ভাষায়।

বইটি প্রকাশ করছে কালপ্রকাশ। প্রচ্ছদ করেছেন আইয়ুব আল আমিন। ২১০ টাকায় অমর একুশে বইমেলা থেকেও বইটি সংগ্রহ করা যাবে। রকমারি ও অন্য বুকশপ থেকে সহজে সংগ্রহ করা যাবে। এর আগে তার জোড়া কাক ও এক নক্ষত্রের নিচে নামে দুটি উপন্যাস প্রকাশিত হয়েছে।

বিএনএ/রবিউল, এমএফ

Loading


শিরোনাম বিএনএ