32 C
আবহাওয়া
৪:৪৮ অপরাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » এবার হরতালের ঘোষণা দিল জামায়াত

এবার হরতালের ঘোষণা দিল জামায়াত


বিএনএ, ঢাকা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপির পর এবার নতুন কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। আগামী রোববার ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে দলটি।

বৃহস্পতিবার ( ১৬ নভেম্বর) জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মাছুম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কর্মসূচির ঘোষণা করা হয়।

বিবৃতিতে বলা হয়, ১৫ নভেম্বর সন্ধ্যায় বিরোধী দল ও দেশবাসীর মতামত উপেক্ষা করে জনধিকৃত ও সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। সমগ্র জাতি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ দেশের অধিকাংশ বিরোধী দল তথাকথিত নির্বাচন কমিশনের ঘোষিত ফরমায়েশি তফসিল ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে।

বিবৃতিতে আরো বলা হয়, একতরফা প্রহসনের নির্বাচনের ফলে উদ্ভূত যেকোনো পরিস্থিতির দায় ষড়যন্ত্রকারি সরকার এবং আজ্ঞাবহ নির্বাচন কমিশনকেই নিতে হবে।

বিবৃতিতে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে নির্বাচন কমিশনের গণতন্ত্র হত্যার ফরমায়েশি তফসিল ঘোষণার প্রতিবাদে সারা দেশে রোববার ভোর ৬টা থেকে টানা ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেন ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এ টি এম মাছুম। সারা দেশের নেতাকর্মী ও জনগণকে স্বতঃস্ফূর্তভাবে হরতাল পালনের আহ্বান জানিয়েছেন তিনি।

এর আগে বৃহস্পতিবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে একই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে এবং এক দফার যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে দেশব্যাপী ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে গণতন্ত্র মঞ্চ। এছাড়া রোববার ও সোমবার ৪৮ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে গণঅধিকার পরিষদও।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ