31 C
আবহাওয়া
২:৫৭ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » ইবিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল

ইবিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল

ইবিতে ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে কাল

বিএনএ, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গুচ্ছ পদ্ধতিতে স্নাতক ২০২০-২১ ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল রোববার(১৭ অক্টোবর)। প্রথম দিনেই ‘এ’ ইউনিটের ৭ হাজার ৮৪ জন শিক্ষার্থী এ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

গুচ্ছ পদ্ধতির কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী ইসলামী বিশ্ববিদ্যালয়ে ১টি শিফটেই দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ৬টি একাডেমিক ভবন ও বিশ্ববিদ্যালয়ের ল্যাব স্কুলে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে রবীন্দ্র-নজরুল কলা অনুষদ ভবনে ১১১৫৪০-১১২৪৬১ পর্যন্ত, পরমাণুবিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে ১১২৪৬২-১১৩২৭২ পর্যন্ত, ফলিতবিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনে ১১৩২৭৩-১১৪৪৩৭ পর্যন্ত আসন রয়েছে।

এছাড়া অনুষদ ভবনে ১১৪৪৩৮-১১৫৮৪৯ পর্যন্ত, ব্যবসায় প্রশাসন অনুষদ ১১৫৮৫০-১১৭০৩৪ পর্যন্ত, মীর মশাররফ হোসেন একাডেমিক ভবনে ১১৭০৩৫-১১৮২৩৬ পর্যন্ত, ইসলামী বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজে ১১৮২৩৭-১১৮৬২৪ পর্যন্ত আসন বিন্যাস করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন জানান, সুশৃঙ্খলভাবে পরীক্ষা নিতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যদি কোনো পরীক্ষায় কোনো শিক্ষার্থী অসদুপায় অবলম্বন করে তাহলে তার বিরুদ্ধে ২জন ম্যাজিস্ট্রেট নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করবেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘অনেক বিষয় মাথায় রেখেই দুর্যোগকালীন সময়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সমস্যার তৈরি হলে সমাধানও অসম্ভব নয়। তারপরও সব কিছু প্রস্তুতি নিয়ে ভর্তি পরীক্ষা হতে যাচ্ছে এবং তা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে হবে।

বিএনএ/ তারিক, ওজি

Loading


শিরোনাম বিএনএ