31 C
আবহাওয়া
৯:২৪ অপরাহ্ণ - মে ২৯, ২০২৪
Bnanews24.com
Home » আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী যারা

আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী যারা

ক্রিকেট

বিএনএ, স্পোর্টস ডেস্ক: ফাইনাল ম্যাচে প্রথম ইনিংসের শেষ বলে ছক্কা হাঁকানোর চেষ্টা করেছিলেন চেন্নাই সুপার কিংসের ওপেনার ফাফ ডু প্লেসি। কিন্তু ধরা পড়ে যান লং অন ফিল্ডারের হাতে, তার ৫৯ বলের দুর্দান্ত ইনিংসের সমাপ্তি ঘটে ৮৬ রানে। আর চেন্নাইয়ের ইনিংস থামে ১৯২ রানে।

ইনিংস ব্রেকে চেন্নাইয়ের আরেক ওপেনার রুতুরাজ গাইকোয়াদ জানান, শেষ বলে ডু প্লেসি আউট হওয়ায় চেন্নাইয়ের সংগ্রহে ছয়টি রান কম যোগ হয়েছে। তবে ডু প্লেসির শেষ বলের সেই শটে ছক্কা না হওয়ার কারণেই আইপিএলে নিজের দ্বিতীয় আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের অরেঞ্জ ক্যাপ পেয়ে গেছেন রুতুরাজ।

শুক্রবার আইপিএলের এবারের আসরের শেষ ম্যাচটি শুরুর আগে রুতুরাজের নামের পাশে ছিলো ৬০৩ রান আর ফাফ ডু প্লেসির সংগ্রহ ছিলো ৫৪৭ রান। অর্থাৎ দুজনের ব্যবধান ছিলো ৫৬ রানের। কিন্তু ফাইনালে ৮৬ রানের ম্যাচ জেতানো ইনিংসে এই ব্যবধান মাত্র ২ রানে নামিয়ে এনেছেন সাবেক প্রোটিয়া অধিনায়ক।

চেন্নাইয়ের হয়ে ইনিংস সূচনা করতে নেমে উদ্বোধনী জুটিতে ৬১ রান যোগ করেন দুই ওপেনার রুতুরাজ ও ডু প্লেসি। নবম ওভারে আউট হওয়ার আগে ৩২ রানের ইনিংস খেলেন রুতুরাজ। যার সুবাদে টপকে যান প্রথম পর্বে বাদ পড়ার আগে ৬২৬ রান করা লোকেশ রাহুলকে।

সুনিল নারিনের বলে সাজঘরে ফেরার পর চলতি আসরে রুতুরাজের সংগ্রহ দাঁড়ায় ৬৩৫ রান। পরে ডু প্লেসি খেলেন ৮৬ রানের ইনিংস। তবু ছাড়িয়ে যেতে পারেননি সতীর্থ ওপেনারকে। এই আসরে তার ব্যাট থেকে এসেছে ৬৩৩ রান। মাত্র ২ রানের ব্যবধানে এবারের আসরের অরেঞ্জ ক্যাপ জিতেছেন রুতুরাজ।

অথচ আইপিএলে রুতুরাজের এটি মাত্র দ্বিতীয় মৌসুম। ২০২০ সালের আসরে চেন্নাইয়ে হয়ে ছয় ম্যাচে তিন ফিফটির সাহায্যে ৫১ গড়ে ২০৪ রান করেছিলেন ২২ বছর বয়সী তরূণ। আর এবার পুরো মৌসুম খেলে ছাড়িয়ে গেলেন সবাইকে। যাকে কি না মাত্র ২০ লাখ রুপিতে কিনেছিলো চেন্নাই।

উল্লেখ্য, আইপিএলের গত আসরে পাঁচশর বেশি রান করেছিলেন ছয়জন ব্যাটসম্যান। কিন্তু এবার পাচঁজনই শুধু ছাড়িয়েছেন পাঁচশ রানের ঘর। তবে গতবার ছয়শর বেশি রান করেছিলেন শুধু রাহুল ও ধাওয়ান। এবার ছয়শর ঘর পেরিয়েছেন তিন ব্যাটসম্যান।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ