30 C
আবহাওয়া
৫:১৭ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বকাপে বাংলাদেশ ভয়ংকর দল হবে-সাকিব আল হাসান

বিশ্বকাপে বাংলাদেশ ভয়ংকর দল হবে-সাকিব আল হাসান

বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক:  বাংলাদেশ দলের ওয়ান ডে অধিনায়ক সাকিব আল হাসান দল হিসেবে নিজেদের সামর্থ্যের প্রমাণ এশিয়া কাপে দিতে পারেনি বাংলাদেশ বলে মন্তব্য করেছেন। সে সাথে তিনি বলেন,  তবে দলের সেরা খেলোয়াড়দের পেলে আসন্ন বিশ্বকাপে বাংলাদেশ ভয়ংকর দল হয়ে উঠবে। সাকিবের মতে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে হট ফেভারিট ভারতকে ৬ রানে হারিয়ে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে বাংলাদেশ।

শুক্রবার(১৫ সেপ্টেম্বর) এশিয়া কাপ ২০২৩ এর ম্যাচ পরবর্তী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব আল হাসান বলেন, ‘দলের অনেক খেলোয়াড়ই ইনজুরিতে এবং কেউ-কেউ আসা-যাওয়ার মধ্যে ছিলো। যেটা আমাদের জন্য সহায়ক ছিলনা। তবে সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপে আমরা একটি ভয়ংকর দল হবো বলেই আমি মনে করছি।’

ব্যাট হাতে ৮৫ বলে ৮০ রান করার পাশাপাশি বোলিংয়ে ১০ ওভারে ৪৩ রানে ১ উইকেট শিকার করে বাংলাদেশের জয়ে বড় ভূমিকা পালন করেছেন সাকিব। ৫৯ রানে ৪ উইকেট পতনের পর মূলত সাকিবের কাউন্টার অ্যাটাকে ৮ উইকেটে ২৬৫ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। বোলিংয়ে বোলারদের বুদ্ধিমত্তার সাথে ব্যবহার করেছেন বাংলাদেশ অধিনায়ক। তার বুদ্ধিদীপ্ত অধিনায়কত্বে ৪৯ দশমিক ৫ ওভারে ২৫৯ রানে অলআউট হয় ভারত।

আরো পড়ুন : বাংলাদেশ জানান দিল বিশ্বকাপে আমরাও আছি-শোয়েব আকতার

বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, ‘আমরা ম্যাচ না খেলাদের সুযোগ দিয়েছি। শেষ দুই ম্যাচের পর আমাদের মনে হয়েছে-স্পিনাররা ভাল করবে। আজ আমি কিছুটা আগেই নেমেছি এবং ক্রিজে সময় কাটাতে পেরেছি। এটা চ্যালেঞ্জিং উইকেট ছিল। উইকেটে কিছুটা সীমিং ছিল এবং বল পুরানো হওয়ার পর সহজ হয়েছিলো।’

১৩৩ বলে ১২১ রান করা শুভমান গিলকে শিকার করা অফ স্পিনার মাহেদি হাসানের প্রশংসা করেন সাকিব। অভিষেকে ৩২ রানে ২ উইকেট নেয়া পেসার তানজিম হাসান সাকিবের আলাদা প্রশংসা করেছেন অধিনায়ক।

এশিয়া কাপে শক্তিশালী ভারতকে হারাল বাংলাদেশ

বিএনএনিউজ২৪,জিএন /হাছিনা আখতার মুন্নী

Loading


শিরোনাম বিএনএ